Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতিহাস গড়তে তর সইছে না নেইমারের


২২ জুন ২০২০ ০১:০৮

পিএসজি অনেক বছর ধরেই ফ্রান্সের শীর্ষ ক্লাব। গত এক যুগে ফরাসি লিগ ওয়ানের শিরোপা জয় অনেকটা নিয়ম বানিয়ে ফেলেছে ক্লাবটি। তারপরও ২০১৭ সালে নেইমারের পেছনে ক্লাবটির ২২ কোটি ২০ লাখ ইউরো খরচ করাতে অনেকেই ভ্রু-কুঁচকেছিলেন। পিএসজির পক্ষ থেকে বলা হয়, ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদার টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স জিততেই টাকার বস্তা ঢেলে নেইমারকে কিনেছে তারা। তবে গত তিন মৌসুমে সেই প্রত্যাশা পূরণ হয়নি।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগ জিততে কিনলেও ব্রাজিলিয়ান তারকা পিএসজির জার্সিতে বরাবরই ব্যর্থ হয়েছেন এই টুর্নামেন্টে। নেইমার বলছেন, এবার সেই অপূর্ণতা ঘুচাতে প্রস্তুত তিনি। প্রায় তিন মাস ব্রাজিলে থাকার পর ফ্রান্সে ফিরেছেন কদিন আগে। আগামী সোমবার (২২ জুন) থেকে পিএসজির হয়ে অনুশীলনে নেমে পড়ার কথা বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের। তার আগে বললেন, ‘আমি প্রস্তুত এবং মাঠে ফিরব ভেবে রোমাঞ্চিত। অবশ্যই চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে অনেক কিছু ভাবছি। মাঠে নামতে এবং ঈশ্বর চাইলে ইতিহাস গড়তে আমার তর সইছে না।’

বিজ্ঞাপন

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে দারুণভাবে এগুচ্ছে পিএসজি। করোনাভাইরাসের কারণে ফুটবল বন্ধ হওয়ার আগে বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ফ্রান্সের দলটি। শেষ ষোলোর দুই লেগেই গোল পাওয়া নেইমার বলেন, ‘আমাদের শক্তিশালী একটা দল আছে। খেলার প্রতি একই নিবেদন ও দৃঢ়তা দিয়ে আমরা কঠিন বাধা পেরিয়ে এসেছি। তবে খেলাটির উত্তাপ মিস করছি।’

শোনা যাচ্ছে, নতুন করে চ্যাম্পিয়ন্স লিগ শুরু হওয়ার আগে ধাক্কা খেতে যাচ্ছে পিএসজি। রক্ষণভাগের তারকা থিয়েগো সিলভা ও ক্লাব ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা এডিনসন কাভানির সঙ্গে পিএসজির চুক্তির মেয়াদ শেষ হয়েছে। দুই তারকার সঙ্গে নতুন করে চুক্তিতে আগ্রহী নয় ফরাসি ক্লাবটি। ফলে সিলভা, কাভানিকে ছাড়াই সম্ভবত চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী ম্যাচগুলো খেলতে হবে পিএসজিকে।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে ফুটবল বন্ধের সময়টাতে ব্যক্তিগত কোচ রিকার্দো রোসার অধীনে নিয়মিত অনুশীলন করে গেছেন নেইমার। ব্রাজিলিয়ান সুপারস্টার নিজেই জানিয়েছেন বিষয়টি।

নেইমার জুনিয়র পিএসজি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর