Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরিজ পেছানো দেখে অনেক কষ্ট লাগে: তাসকিন


২৩ জুলাই ২০২০ ১৬:৫১

মার্চে করোনার থাবায় অচল বাংলাদেশের ক্রিকেট। অবশ্য কেবল করোনার থাবায় বাংলাদেশ ক্রিকেটই আহত হয়নি, গোটা বিশ্বের ক্রিকেটই ক্ষতিগ্রস্ত হয়েছে। পাকিস্তান, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলংকা সবগুলো সিরিজই স্থগিত হয়ে গেছে বাংলাদেশের। আর এভাবে সিরিজ পেছানো দেখেই কষ্ট পাচ্ছেন জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ।

করোনাকালে ঘরবন্দি সময়টিও ঘরে বসে কাটাননি তাসকিন আহমেদ। নিজেকে ফিট রাখতে সম্ভাব্য সবই করেছেন। কখনো রাজধানীর বসিলার তপ্ত বালুতে দৌড়েছেন, কখনো বা জিমে করেছেন ফিটনেস অনুশীলন। বাদ যায়নি বোলিং অনুশীলনও। নিজ বাসার গ্যারেজে করেছেন বোলিং ড্রিল আর ধানমন্ডি ৪ নাম্বার মাঠে সম্প্রতি শুরু করেছেন বোলিং অনুশীলন। অপেক্ষা ছিল কেবল প্রিয় ভেন্যু মিরপুর শের-ই-বাংলায় ফেরার। অবশেষে সেটাও হলো।

বিসিবি’র ব্যবস্থাপনায় বৃহস্পতিবার (২৩ জুলাই) থেকে হোম অব ক্রিকেটে শুরু করেছেন ফিটনেস অনুশীলন। তবে জিম নয়, শুধুই রানিং সেশনে পার করেছেন এই গতি তারকা।

                                                                                      আরও পড়ুন: হোম অব ক্রিকেটে ফিরেছেন তাসকিন

বিসিবি’র সূচি অনুযায়ী এদিন সকাল সাড়ে এগারোটা থেকে শের-ই-বাংলায় রানিং করার কথা ছিল তাসকিনের। যদিও নির্ধারিত সময় শুরু করতে পারেননি। প্রায় পৌনে বারোটার দিকে ট্রেনার ইফতির উপস্থিতিতে আধাঘন্টা রানিং করেছেন অভিষেকেই বল হাতে চমকে দেওয়া এই পেসার। অনুশীলন শেষে সংবাদমাধ্যমের সঙ্গেও কথা বলেন তাসকিন। সেখানেই জানান বাংলাদেশের এতগুলো সিরিজ স্থগিত হয়ে যাওয়ায় কতটা কষ্ট পেয়েছেন এই গতি তারকা সেটাই জানালেন তিনি।

তাসকিন বলেন, ‘আসলে যখন থেকে লকডাউন শুরু হয়েছে একটার পর একটা সিরিজ কিন্তু স্থগিত হচ্ছে। আমাদের যে জাতীয় দলের গ্রুপ আছে সেখানে আমি একদিন দেখলাম শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ স্থগিত, তারপর নিউজিল্যান্ড সিরিজ, এখন টি-টোয়েন্টি বিশ্বকাপও ঠিক সময়ে হচ্ছে না। এই জিনিসগুলো যখন দেখি কষ্ট লাগে। কিন্তু এর মধ্যে থেকেই মানতে হবে আসলে সবার জন্যই তো একই নিয়ম। খারাপ লাগে তো কিছু করার নেই। এরমধ্যে থেকেই মানিয়ে নিতে হবে।’

                                                                                      আরও পড়ুন: কিপিংটাও ঝালিয়ে নিচ্ছেন মুশফিক

অবশ্য কেবল আন্তর্জাতিক সিরিজই নয় সেই সঙ্গে দেশের ঘরোয়া ক্রিকেটও স্থগিত হয়ে আছে। এমন অবস্থায় ঘরে বসে মন কাঁদছে তাসকিনের। সে কথাই ব্যক্ত করলেন সংবাদমাধ্যমের সামনে। সেই সঙ্গে দ্রুত এই মহামারি থেকে দেশকে ও দেশের মানুষকে মুক্তির প্রার্থনাও করেন তাসকিন।

তাসকিন বলেন, ‘একজন খেলোয়াড় হিসেবে মাঝে মধ্যে অনেক অস্থির হয়ে যাচ্ছি যে খেলতে পারছি না অনেক দিন ধরে। ঘরে থাকা, একঘেয়েমি সব কিছু। ঘরে থাকায় হয়ত ট্রেনিং করা…একই কাজ প্রতিদিন। আমার কাজই খেলাধুলা করা, খেলতেই পারছি না। অনেকের হয়ত জব শুরু হয়েছে, বিভিন্ন কাজ শুরু হয়েছে কিন্তু খেলাই বন্ধ। তো নিঃসন্দেহে এটা একটু খারাপ লাগছে। যত দ্রুত শুরু হয় সেটাই কামনা করছি এবং দেশের পরিস্থিতি যেন ভালো হয়।’

অনুশীলন ফেরাবে বিসিবি টপ নিউজ টাইগারদের সিরিজ স্থগিত তাসকিন আহমেদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর