Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোচের মাইলফলকের পর বিপদে ওয়েস্ট ইন্ডিজ


২৫ জুলাই ২০২০ ২২:১৭

ওল্ড ট্রাফোর্ড টেস্টে কাল বেন স্টোকসকে যেভাবে বোল্ড করলেন তাতেই বুঝা গিয়েছিল ছন্দে আছেন কেমার রোচ। মনে হচ্ছিল, বহু প্রতিক্ষিত মাইলফলকটা এই টেস্টেই ছুঁয়ে ফেলবেন। হলোও তাই, ওয়েস্ট ইন্ডিজের প্রথম বোলার হিসেবে এই শতাব্দীতে টেস্টে উইকেটের ডাবল সেঞ্চুরি পূর্ণ করলেন রোচ।

গতকাল ইংল্যান্ড যখন ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করছিল রোচের আন্তর্জাতিক টেস্ট উইকেট ছিল ১৯৯টি। আজ সকাল সকাল ইংলিশ শিবিরে হানা দিলেন শ্যানন গ্যাব্রিয়েল। তবুও রোচের মাইলফলক নিয়ে শঙ্কা ছিল কমই। ধারাবাহিকভাবে স্টাম্পের আশেপাশে বল করে যাচ্ছিলেন। ক্রিস ওকস সেটা স্ট্যাম্পে টেনে আনলে মাইলফলক পূর্ণ হয়েছে রোচের। ৫৯ টেস্ট খেলতে নেমে ২০০ উইকেটের দেখা পেলেন ক্যারিবিয়ান পেসার।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজের নবম বোলার হিসেবে উইকেটের ডাবল সেঞ্চুরি পূর্ণ হলো তার। ক্যারিবিয়ান দ্বীপদেশটির হয়ে ২৬ বছর আগে এই মাইলফলক ছুঁয়েছিলেন কার্টলি অ্যামব্রোস। এদিকে, রোচের অসাধরণ মাইলফলকের পর বিপদে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ।

গ্যাব্রিয়েল আর রোচের পেসে ৩৬৯ রানে থেমেছে ইংল্যান্ডের প্রথম ইনিংস। জবাব দিতে নেমে একশ’র আগেই পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। জেমন অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড মিলে সফরকারীদের টপ অর্ডার গুড়িয়ে দিয়েছেন। জোফরা আর্চারও যোগ দিয়েছেন তাতে।

দ্বিতীয় ওভারে ক্রেইগ ব্রাফেটকে (১) স্লিপে ক্যাচ বানান স্টুয়ার্ট ব্রড। প্রতিরোধ গড়ার চেষ্টা করে এরপর বিদায় নেন জোহান কম্পাবেলও (৩২)। ওয়েস্ট ইন্ডিজের প্রথম পাঁচ ব্যাটসম্যানের মধ্যে কম্পাবেল ছাড়া দুই অঙ্কের কোটা পেরুতে পেরেছেন কেবল শেই হোপ (১৭)।

বিজ্ঞাপন

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৫ উইকেটে ৯৭। এখন পর্যন্ত স্টুয়ার্ট ব্রড ও জেমন অ্যান্ডারসন দুটি করে উইকেট পেয়েছেন। অপর উইকেটটি জোফরা আর্চারের।

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ কেমার রোচ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর