Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গোল উৎসবে মৌসুম শেষ ম্যানসিটির, লিভারপুলের দারুণ জয়


২৭ জুলাই ২০২০ ০০:৩৮

শেষ ভালো যার, সব ভালো তার- বাংলা এই প্রবাদটা জানার কথা নয় পেপ গার্দিওলার। জানলে হয়তো খুশিই হতেই ম্যানচেস্টার সিটির কোচ! প্রিমিয়ার লিগের শিরোপা জিততে না পারলেও লিগের শেষ ম্যাচটাতে দুর্দান্ত ফুটবল খেলল গার্দিওলার দল। নরউইচ সিটিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। এদিকে, ৩০ বছর পর লিগ শিরোপা জেতা লিভারপুলও নিজেদের শেষ ম্যাচে দারুণ জয় পেয়েছে। বেশ কযেকজন তারকা ফুটবলারদের বিশ্রাম দিয়ে খেলতে নামা দলটি নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে।

রোববার (২৬ জুলাই) নিজেদের মাঠে নবম মিনিটে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের হয়ে ম্যাচের প্রথম গোলটি করেন ব্রাজিলিয়ান তরুণ গ্যাব্রিয়েল জেসুস। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান ২-০ করেন কেভিন ডি ব্রুইন। ৮০ মিনিটে গিয়ে গোল করেন রাহিম স্টার্লিং। তিন মিনিট পর সিটিজেনদের হয়ে আরেক গোল করেন রিয়াদ মহারেজ। ম্যাচের যোগ করা সময়ে ডি ব্রুইন আর একটি গোল করলে ম্যানসিটির ৫-০ গোলের বিশাল জয় নিশ্চিত হয়েছে। নরউইচ ম্যাচের পর এবারের মৌসুমে লিগে ম্যানসিটির মোট গোল হলো ১০২টি।

এদিকে, মোহাম্মদ সালাহ, রোবার্তো ফিরমিনো, সাদিও মানেকে রেখে খেলতে নামা লিভারপুল পিছিয়ে পড়েছিল ম্যাচের প্রথম মিনিটেই। ৩৮ মিনিটে ফন ডাইকের গোলে সমতায় ফিরে ক্লাবটি। ডন দিক থেকে চেম্বারলেইনের ক্রসে হেড করে বল জালে জড়িয়ে দেন ডাচ ডিফেন্ডার। ৫৯ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দারুণ এক জোড়ালো শটে লিভারপুলকে ২-১ তে এগিয়ে নেন অরিগি। শেষ দিকে বদলি হিসেবে মাঠে নামেন সাদিও মানে, মোহাম্মদ সালাহ। ৮৯ মিনিটে লিভারপুলকে তৃতীয় গোল এনে দেন মানে। যাতে শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে লিভারপুল।

এই জয়ে টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট হলো ৯৯। আগের কয়েকটি মাচে পয়েন্ট হারিয়ে পয়ৈন্টের সেঞ্চুরি পূর্ণ করা হলো না ক্লাবটির। দুই নম্বরে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট বেড়ে হয়েছে ৮১।

২০১৯-২০২০ মৌসুম ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যানচেস্টার সিটি লিভারপুল


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর