Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগান ক্রিকেট বোর্ডের সিইও বরখাস্ত


২৮ জুলাই ২০২০ ১২:৫২

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা লুৎফুল্লাহ স্টানিকজাইকে তার পদ থেকে অব্যহতি দিয়েছে। দল পরিচালনায় অব্যবস্থাপনা এবং দলের আশানুরূপ পারফরম্যান্স না করা এবং সেই সঙ্গে বোর্ড ম্যানেজারদের সঙ্গে খারাপ আচরণের কারণে তাকে বরখাস্ত করেছে এসিবি।

সোমবার (২৭ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে আফগান ক্রিকেট বোর্ড।

এর আগে আফগান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান ফারহান ইউসুফজাই মৌখিক ও লিখিতভাবে লুৎফুল্লাহকে সতর্কবার্তা দিয়েছিলেন। কিন্তু এরপরেও তিনি তার কার্যক্রমে কোনো ধরনের পরিবর্তন আনতে ব্যর্থ হন। আর তারই পরিপ্রেক্ষিতে আগামী ২৯ জুলাইয়ের মধ্যে তার সমস্ত দায়িত্ব হস্তান্তর করার নির্দেশ দিয়েছেন দেশটির ক্রিকেট বোর্ড প্রধান। ধারণা করা হচ্ছে ইনামুল্লাহ শিরজাদকে তার স্থলাভিষিক্ত করা হবে।

এদিকে, ২০১৮ সালে গাজী আমানউল্লাহ খান লিস্ট-এ টুর্নামেন্ট চলাকালীন দলিল জালিয়াতি ও আত্মসাতের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ার পরে এসিবি তাদের প্রাক্তণ ঘরোয়া ক্রিকেট ব্যবস্থাপক হাস্তি গুল আবেদের চুক্তিও বাতিল করে দিয়েছিল। আবেদ এসিবির ঘরোয়া ক্রিকেটের ম্যানেজারসহ বিভিন্ন পদে দীর্ঘ সময় ধরে দায়িত্ব পালন করে আসছিলেন এবং তার বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করেও নিয়েছিলেন।

এসিবি’র মানবসম্পদ নীতিমালার অনুচ্ছেদের ৬ ধারার অধীনে স্টানিকজাইকে বরখাস্ত করা হয়েছে। ধারা অনুযায়ী দুর্নীতির অভিযোগ ও এই জাতীয় অন্যান্য কর্মকাণ্ডে দোষী সাব্যস্ত হলে কর্মচারীদের বরখাস্ত করা হবে। এসিবি ঘোষণা করে যে ক্রিকেট বোর্ডের নির্বাহী পরিচালক পদটি সবার জন্যই উন্মুক্ত এবং বোর্ডের মানব সম্পদ নীতি ও তা বিবেচনায় রেখে একটি উপযুক্ত প্রার্থী নির্বাচন করা হবে।

বিজ্ঞাপন

আফগানিস্তান ক্রিকেট বোর্ড দুর্নীতির দায়ে বরখাস্ত সিইও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর