Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাভাসকে ছাড়া সেমিফাইনালে খেলতে হবে পিএসজিকে


১৭ আগস্ট ২০২০ ১৬:০৮

আটালান্টাকে শেষ মুহূর্তে করা দুই গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে আসে পিএসজি। কোয়ার্টারে ইনজুরির কারণে ম্যাচের শুরু থেকে খেলতে পারেননি কিলিয়ান এমবাপে। এবার পিএসজির স্কোয়াডে আবারও ইনজুরির ধাক্কা। সেমিফাইনালে খেলতে পারবেন না রিয়াল মাদ্রিদ থেকে পিএসজিতে নাম লেখানো কেইলর নাভাস।

কোয়ার্টার ফাইনালে বুধবার (১২ আগস্ট) আটালান্টার বিপক্ষে ২-১ গোলে জয়ের ম্যাচে ৭৯তম মিনিটে পায়ে চোট পেয়ে মাঠ ছাড়েন নাভাস। আর চোটের তিনদিন পর পিএসজির এক বিবৃতি দিয়ে জানায়, কেইলর নাভাসের এখনও চিকিৎসা চলছে। তার ফেরার সম্ভাব্য সময় হিসেবে ধরা হয়েছে আগামী বৃহস্পতিবার।

তবে তার আগেই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ সময় রাত একটায় মাঠে নামবে পিএসজি। এদিন সেমিফাইনালে পিএসজির প্রতিপক্ষ জার্মান ক্লাব আরবি লেইপঝিগ। আর রিয়াল মাদ্রিদের হয়ে টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জয়ী অভিজ্ঞ গোলরক্ষক কেইলর নাভাসকেই এই ম্যাচে দলে পাচ্ছে না ফ্রান্সের ক্লাবটি।

তার ডাক না কোস্টারিকান বাজপাখি। দুর্দান্ত সব উড়ন্ত সেভ দেওয়ার কারণে সমর্থকরা তাকে কোস্টারিকান বাজপাখি বলে নাম দিয়েছে। তার অনুপস্থিতি যে বেশ ভুগাবে পিএসজিকে তা বলার অপেক্ষা রাখে না। আর তার পরিবর্তে লেইপঝিগের বিপক্ষে পিএসজির গোলবার সামলানোর দায়িত্বে থাকবেন সার্জিও রিকো। চলতি মৌসুমে এই স্প্যানিশ গোলরক্ষক সব প্রতিযোগিতা মিলে খেলেছেন মাত্র ৯টি ম্যাচ। তবে অভিজ্ঞতা না থাকলেও সেমিফাইনালে তার ওপরেই ভরসা রাখতে হচ্ছে টমাস টুখেলকে।

এটি পিএসজির ইতিহাসের দ্বিতীয় সেমিফাইনাল। এর আগে ১৯৯৫ সালে প্রথমবার খেলেছিলেন ইউরোপের ক্লাব ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্টের সেমিতে। সেমিফাইনালে নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরবেন অ্যাঞ্জেল ডি মারিয়া এবং মার্কো ভেরাত্তি। আর ইনজুরি থেকে ফেরা কিলিয়ান এমবাপে শুরুর একাদশেই খেলার মতো সুস্থ।

উয়েফা চ্যাম্পিয়নস লিগ কেইলর নাভাস পিএসজি বনাম আরবি লেইপঝিগ সেমিফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর