Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত জয়ে প্রিমিয়ার লিগে চেলসির শুরু


১৫ সেপ্টেম্বর ২০২০ ০৩:২৮

ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডে অধীনে জয় দিয়ে প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে যাত্রা শুরু করল চেলসি। ব্রাইটনের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে ফিরেছে ব্লুজরা। এই ম্যাচে কাই হার্ভটজ এবং টিমো ভার্নারের চেলসির জার্সিতে অভিষেক হয়েছে। অভিষেক ম্যাচে গোল না পেলেও একটি পেনাল্টি আদায় করে নেন ভার্নার।

দ্য আমেরিকান এক্সপ্রেস কমিউনিটি স্টেডিয়ামে ব্রাইটনের আতিথ্যে ২০২০/২১ মৌসুমে প্রিমিয়ার লিগে যাত্রা শুরু চেলসির। আর তার আগেই অবশ্য পুরো দলকেই অনেকটা ঢেলে সাজিয়েছেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। দলের রক্ষণ থেকে শুরু করে আক্রমণভাগ সব জায়গায়ই নতুন খেলোয়াড় ভিড়িয়েছেন ল্যাম্পার্ড। রক্ষণে লেস্টার সিটি থেকে বেন চিলওয়েল, পিএসজি থেকে অভিজ্ঞ থিয়াগো সিলভা। মধ্যমাঠে বায়ার লেভারকুজেন থেকে তরুণ প্রতিভাবান কাই হার্ভটজ।

রক্ষণ আর মধ্যমাঠের সঙ্গে সঙ্গে আক্রমণভাগেও নতুন খেলোয়াড়ের ছড়াছড়ি ব্লুজদের স্কোয়াডে। আক্রমণে আয়াক্স থেকে হাকিম জিয়েচ, আরবি লেইপজিগ থেকে টিমো ভার্নারকে দলে ভিড়িয়ে প্রিমিয়ার লিগ জয়ের জন্য দল গড়েন ল্যাম্পার্ড। আর সেই লক্ষ্যে চেলসির যাত্রাটি হলো বেশ সুখকরই। প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচেই ৩-১ গোলের জয় তুলে নেয় ব্লুজরা।

চেলসির হয়ে গোল তিনটি করেন যথাক্রমে জর্জিনহো, রিস জেমস এবং কর্ট জৌমা। আর ব্রাইটনের হয়ে একটি গোল পরিশোধ করেন লিনার্দো ট্রসার্ড। স্কোরলাইন যদিও বলছে বেশ সহজেই ম্যাচ জিতেছে চেলসি তবে মাঠের খেলায় ব্রাইটন এক চুলও ছেড়ে কথা বলেনি। দুর্দান্ত আক্রমণে চেলসির রক্ষণকে বেশ ভুগিয়েছে ব্রাইটন। তবে শেষ রক্ষা হয়নি। যেখানে ম্যাচের শুরুতেই গোলরক্ষক ম্যাথিউ রায়ানের ভুলে পেনাল্টি উপহার দেয় চেলসিকে। আর সেখান থেকে গোল করে দলকে এগিয়ে নেন ব্লুজ মিডফিল্ডার জর্জিনহো।

ম্যাচের ২১ মিনিটের মাথায় বল নিয়ে ব্রাইটন ডি বক্সে ঢুকে পড়েন টিমো ভার্নার, আর তাকে আটকাতে গিয়ে ফাউল করে বসেন ব্রাইটন গোলরক্ষক। এরপর ভিএআরের সাহায্য নিয়ে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর পেনাল্টি স্পট থেকে গোল করে দলকে এগিয়ে নেন চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো। গোল হজম করে একটুও দমে যায়নি ব্রাইটন বরংচ আরও আক্রমণাত্ম হয়ে ওঠে তারা। তবে গোল বঞ্চিত হয় নিজেদের অপারগতাতেই। আর এভাবেই চেলসির ১-০ গোলে এগিয়ে থেকে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে আরও দুর্দান্ত ব্রাইটন। ঘরের মাঠে কিছুতেই হার স্বীকার করতে নারাজ তারা। তাই তো ম্যাচের ৫৪ মিনিটে লিওনার্দো ট্রসার্ডের দুর্দান্ত এক গোলে সময়তায় ফেরে তারা। ট্রসার্ডকে উদ্দেশ্য করে দুর্দান্ত এক পাস দেন তারিক ল্যাম্পাতে। এর ঠিক মিনিট দুই পরে অবিশ্বাস্য এক গোল করে আবারও চেলসিকে এগিয়ে নেন রিস জেমস। জর্জিনহোর কাছ থেকে পাওয়া বল নিয়ে ব্রাইটনের ডি বক্সের দিকে এগিয়ে যাচ্ছিলেন রিস। আর লক্ষ্য করেন ব্রাইটন গোলরক্ষক লাইন ছেড়ে কিছুটা সামনে দাঁড়িয়ে। আর তখনই ২৫ গজ দূর থেকে জোরালো শট আর বল জালে। দুর্দান্ত এক গোলে চেলসিকে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে নেন রিস।

এরপর ম্যাচের ৬৬ মিনিটে চেলসির দ্বিতীয় গোল করা রিস ডি বক্সের ভেতরে কার্ট জৌমাকে উদ্দেশ্য করে বল বাড়িয়ে দেন। আর ডি বক্সের ভেতরে ভিড়ের মধ্যে গোল বরাবর জোরালো শট নেন জৌমা, তবে বল ব্রাইটন ডিফেন্ডার ওয়েবস্টারের গায়ে লেগে পথভ্রষ্ট হয়ে জালে জড়ায়। আর চেলসি এগিয়ে যায় ৩-১ গোলের ব্যবধানে। এরপর দুই দলই আরও বেশ কিছু সুযোগ পায় তবে গোলে পরিণত করতে ব্যর্থ হলে শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে চেলসি। আর মৌসুমের যাত্রাটাও শুরু করে জয় দিয়ে।

দিনের অপর ম্যাচে শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে নতুন মৌসুমে যাত্রা শুর করেছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডার্স (উলভস)।

২০২০/২১ মৌসুম অল ব্লুজ ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ চেলসি বনাম ব্রাইটন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর