Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোহলিকে ছাড়াও ভারত শক্তিশালী: রমিজ রাজা


১৯ নভেম্বর ২০২০ ১৯:৪২

আসন্ন বোর্ডার-গাভাস্কার ট্রফির শেষ তিন টেস্ট খেলবেন না ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। প্রথমবার বাবা হতে চলেছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। ফলে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে চার টেস্ট সিরিজের প্রথমটি খেলেই ছুটিতে যাবেন কোহলি। এদিকে, অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গার ও দলটির অভিজ্ঞ অফস্পিনার নাথান লায়ন বলছেন, কোহলি না থাকাতে সিরিজে অনেকটা এগিয়ে থাকবে অস্ট্রেলিয়া। তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক ও সময়ের জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা বলছেন ভিন্ন কথা। রমিজের মতে, কোহলিহীন ভারতও শক্তিশালী।

কোহলিকে ছাড়াও অস্ট্রেলিয়াকে শাসন করার মতো ব্যাটিং লাইনআপ আছে ভারতের মনে করেন রমিজ। তাছাড়া বেশ কয়েক বছর ধরেই ভারতের পেস আক্রমণ বিশ্বের অন্যতম সেরা। সেটাও মনে করিয়ে দিলেন পাকিস্তানি তারকা।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে রমিজ বলেন, ‘অ্যাডিলেডে প্রথম টেস্ট খেলার পর কোহালি খেলবে না, এটা নিয়ে অনেক অভিযোগ শোনা যাচ্ছে। আমার মনে হয়, অস্ট্রেলিয়াকে শাসন করার মতো ব্যাটিং লাইন-আপ ভারতের রয়েছে। আর ভারতীয় বোলিংও অনেক উন্নতি করেছে। ভারতের বোলিং এখন খুব শক্তিশালী। আর তা ভুলে গেলে চলবে না অস্ট্রেলিয়ার।’

অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দেশগুলোতে খেলতে গিয়ে মূলত পেসের বিপক্ষেই বেশি ভুগতে হয় দক্ষিণ এশিয়ার দলগুলোকে। অস্ট্রেলিয়ানরা এবারও হয়তো ভারতকে পেস ফাঁদে কাবু করতে চাইবে। তবে রমিজ মনে করছেন, সেটা আগের মতো কার্যকর হবে না। অস্ট্রেলিয়ার পিচ এখন আর আগের মতো গতিময় নয় বলছেন তিনি।

পাকিস্তান তারকা বলেন, ‘কয়েক বছর আগে যা ছিল, অস্ট্রেলিয়ার পিচ এখন আর তেমন নয়। এখন পিচে বাউন্স ও মুভমেন্ট কমেছে। আগের মতো ভয়াবহ পিচ নেই এখন। আর আর্থিক দিক দিয়েও অস্ট্রেলিয়া নিশ্চয়ই চাইবে ভারতের বিরুদ্ধে টেস্ট পাঁচ দিন ধরে চলুক।’

অস্ট্রেলিয়া-ভারত সিরিজ ২০২০ বিরাট কোহলি ভারতীয় ক্রিকেট রমিজ রাজা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর