Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উইন্ডিজ পর্যবেক্ষক দল আসছে বাংলাদেশ সফরে


২৪ নভেম্বর ২০২০ ১৭:৩৪

জানুয়ারিতে টাইগারদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ সামনে রেখে ২৮ নভেম্বর বাংলাদেশ সফরে আসছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের দুই সদস্যের পর্যবেক্ষক দল। তিন থেকে চার দিনের এই সফরে তারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোভিড-১৯ ব্যবস্থাপনা থেকে শুরু করে ভেন্যু পরিদর্শন, ম্যাচ পরিচালনা ও ম্যাচ সিনারিও পর্যবেক্ষণ করবেন।

মঙ্গলবার (২৪ নভেম্বর) সারাবাংলাকে এখবর নিশ্চিত করছেন বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

তিনি বলেছেন, ‘শুধু কোভিড না, এটি একটি সফরপূর্ব পরিদর্শন। যেহেতু বৈশ্বিক পরিস্থিতি স্বাভাবিক না সেহেতু কীভাবে আমরা ম্যাচ আয়োজন করি, ম্যাচ পরিচালনা করি, ম্যাচ সিনারিও কী এই বিষয়গুলো দেখার জন্যই আসা। ওনারা তিন চার দিন থাকবেন। খেলা দেখবে ও ম্যাচ ডে অপরশেন দেখবে।’

জানা গেছে, এই দুই পর্যবেক্ষকের একজন হচ্ছেন ড. অক্ষয় মানসিং যিনি কিনা ক্রিকেট উইন্ডিজের মেডিকেল প্যানেলের সদস্য ও বোর্ড পরিচালক। অপরজন বোর্ডের নিরাপত্তা ম্যানেজার পল স্লোয়ি।

আইসিসি’র এফটিপি (ফিউচার ট্যুর প্ল্যান) অনুযায়ী ২০২১ সালের জানুয়ারিতে অনুষ্ঠেয় এই সিরিজে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ক্যারিবিয়ানদের তিনটি টেস্ট, সমান সংখ্যক ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। কিন্তু করোনাকালে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় রেখে সিরিজের দৈর্ঘ্য কমাতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড একটি টেস্ট ম্যাচ কমানোর প্রস্তাব দিয়েছে। কিন্তু এখনো তা চূড়ান্ত হয়নি হয়নি। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় দুই বোর্ডই যদি কমানোর প্রয়োজন অনুভব করে তবেই কমানো হবে।

এদিকে পূর্ণাঙ্গ সিরিজটি সামনে রেখে ইতোমধ্যেই ক্রিকেট উইন্ডিজকে বায়ো বাবল পরিকল্পনা পাঠিয়েছে আয়োজক বিসিবি। টাইগার ক্রিকেট প্রশাসন আশা এই পরিকল্পনার প্রেক্ষিতে সফরকারী বোর্ড ইতবাচক সাড়াই দিবে।

টপ নিউজ নিজামউদ্দিন চৌধুরী সুজন বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর