Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্যাকসিনেশনে ক্রিকেটারদের ব্যাপক সাড়া

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ ফেব্রুয়ারি ২০২১ ১৬:২০

নিউজিল্যান্ড সিরিজের আগেই বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের জন্য করোনা টিকার ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ভালো খবর হলো, টিকা নিতে টাইগারদের বেশ ভালো সাড়া পাচ্ছে টাইগার ক্রিকেটে প্রশাসন। এবং ইতোমধ্যে প্রায় ২০-২৫ ক্রিকেটার টিকার জন্য নাম জমা দিয়েছেন। প্রথম দফায় শুধুই নিউজিল্যান্ডগামী ক্রিকেটারদের টিকা দেওয়া হবে।

১৭ ফেব্রুয়ারি পর্যন্ত ক্রিকেটারদের নাম সংগ্রহ করা হবে। ১৮ ও ১৯ ফেব্রুয়ারি তাদের টিকা দেওয়া হতে পারে। তবে বিসিবি’র পরিকল্পনা ছিল ১৬ ফেব্রুয়ারি থেকে টিকা কার্যক্রম শুরুর। কিন্তু বেশ কয়েকজন ক্রিকেটার এই মুহূর্তে ঢাকার বাইরে থাকায় তা তিন দিন পিছিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৫ ফেব্রুয়ারি) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

চৌধুরী জানালেন, ‘আমরা আগামিকাল (১৬ ফেব্রুয়ারি) থেকে ভ্যাকসিনেশন শুরুর পরিকল্পনা করেছিলাম। কিন্তু কিছু কিছু প্লেয়ার ঢাকার বাইরে থাকায় তা পিছিয়ে গেছে। নতুন পরিকল্পনা হচ্ছে ১৮, ১৯ তারিখের দিকে টিকা দেওয়া হবে। এগুলো আসলে মেডিকেল বিভাগ ডিল করছে না। সভাপতি (নাজমুল হাসান পাপন) নিজে ডিল করছেন। যেহেতু এগুলো বিশেষ অনুমতির ব্যাপার সেজন্য উনি নিজেই সবকিছু ডিল করছেন। তার ওখান থেকে খবর পাওয়া গেছে ১৮, ১৯ তারিখে টিকা দেওয়া হবে।’

‘এই পর্যন্ত অনেকেই নাম দিয়েছে। অনেকে এখনো দিচ্ছে। এটা শুধু নিউজিল্যান্ডগামী দলের জন্য। আমরা ১৭ তারিখ পর্যন্ত দেখব কয়জন নাম দেয়। তবে সাড়া খারাপ না। আমি যতদূর জেনেছি ২০-২৫ জন নাম জমা দিয়েছে। তবে সংখ্যাটা আরও বাড়তে পারে।’ যোগ করেন দেবাশীষ।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলতে ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ ছাড়ার কথা রয়েছে টিম টাইগারদের। বাংলাদেশ ক্রিকেট বোর্ড চাইছে সফরের আগেই সিরিজের স্কোয়াডে ডাক পাওয়াদের টিকা নিশ্চিত করতে।

বিসিবি’র দেওয়া তথ্যমতে, সিরিজের আগে দেয়া হবে প্রথম ডোজ। আর দ্বিতীয় ডোজ দেওয়া হবে সিরিজ শেষে দেশে ফেরার পরে। তবে টিকা নেয়ার ক্ষেত্রে কোনো ক্রিকেটারকে বাধ্য করা হবে না। কেউ চাইলে নিবেন, না চাইলে জোর করবে না টাইগার ক্রিকেট প্রশাসন। অর্থাৎ জাতীয় দলের ক্রিকেটারদের জন্য ভ্যকসিনেশনের বিষয়টি শিথিল রাখছে টাইগার ক্রিকেট প্রশাসন। তবে এর মধ্যে আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে টিকা নেয়ার বিষয়টি বাধ্যতামূলক করে দেওয়া হলে সেক্ষেত্রে টিকা নিয়েই টাইগারদের নিউজিল্যান্ডে যেতে হবে।

সারাবাংলা/এমআরএফ/এসএস

করোনার টিকা করোনার ভ্যাকসিন ক্রিকেটারদের করোনার টিকা টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর