Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমরা শ্রীলঙ্কার চেয়ে পিছিয়ে নেই: মিরাজ


১৬ এপ্রিল ২০২১ ২০:৫৩

আইসিসি টেস্ট র্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কা সাত নম্বরে, বাংলাদেশ নয়ে। তবে ওয়ানডেতে বাংলাদেশ লঙ্কানদের ওপরে। টাইগাররা সাত নম্বরে, আর শ্রীলঙ্কা বাংলাদেশের একধাপ নিচে আটে। গত কয়েক বছর ধরে মুখোমুখি লড়াইয়েও দু’দল প্রায় সমানে সমান। শ্রীলঙ্কার মাঠে টেস্ট জিতেছে বাংলাদেশ, নিদাহাস ট্রফিতে ভারতের কাছে হারলেও শ্রীলঙ্কাকে তাদের মাঠে হারিয়ে দিয়েছিল বাংলাদেশ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলতে গিয়ে মেহেদি হাসান মিরাজ সেটাই মনে করিয়ে দিতে চাইলেন।

বিজ্ঞাপন

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গত সোমবার শ্রীলঙ্কার বিমান ধরেছে বাংলাদেশ ক্রিকেট দল। নিগোম্বোতে তিন দিনের রুম কোয়ারেন্টাইন শেষে কাল থেকে অনুশীলনে নেমে পড়েছেন টাইগাররা। আজ দ্বিতীয় দিনের অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন তরুণ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

মিরাজ বলছিলেন, ‘এর আগে আমরা শ্রীলঙ্কায় যতবারই খেলেছি ভালো ক্রিকেট খেলেছি। নিদাহাস ট্রফি অল্পের জন্য জিততে পারিনি। শ্রীলঙ্কা সিরিজে ওয়ানডেতে ১-১ ছিল, টেস্টেও ওরা একটা জিতেছে আমরা একটা জিতেছি। আমরা ওদের চেয়ে পিছিয়ে নই, গত ৩-৪ বছর যেভাবে খেলেছি ওদের মাটিতে। যদি আগের মত কমিটমেন্ট থাকে আর লড়াই দিতে পারি তাহলে আমরা ভালো কিছু করতে পারব।’

টেস্ট র্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকলেও শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সাম্প্রতিক টেস্ট পরিসংখ্যান মন্দ নয়। বাংলাদেশের মাটিতে সর্বশেষ সিরিজে দুই ম্যাচের একটি জিতেছিল শ্রীলঙ্কা, অন্যটি হয়েছে ড্র। ২০১৭ সালে এর আগের সিরিজে শ্রীলঙ্কার মাটিতে টেস্ট জিতেছে টাইগাররা। কলম্বোর সেই ম্যাচটা ছিল বাংলাদেশের শততম টেস্ট ম্যাচ।

শততম টেস্টে জয় পাওয়ার সেই মুহূর্তটা উপভোগ করতে পেরেছিলেন মিরাজও। দুই ইনিংস মিলিয়ে চার উইকেট নেওয়া মিরাজও ছিলেন লঙ্কা বধের কারিগর। সুখস্মৃতিটা ভোলেননি ডানহাতি ক্রিকেটার।

শততম টেস্ট জয়ের প্রসঙ্গ উঠতেই যেন সেই সময়টাতে ফিরে যেতে চাইলেন মিরাজ, ‘যখন শততম টেস্ট ম্যাচ জিতেছিলাম খুব ভালো লেগেছিল। শ্রীলঙ্কার মাটিতে প্রথম টেস্ট জিতেছিলাম। দলের সবার কমিটমেন্ট ছিল- আমরা ভালো ক্রিকেট খেলব এবং যে করেই হোক ম্যাচটা জিততে হবে। টিম মিটিংয়ে সবার ভেতর কমিটমেন্ট ছিল এবং বলছিল- আমাদের কিছু একটা করতে হবে, সর্বোচ্চটা দিতে হবে। যখন খেলা শুরু হয়েছিল তখন প্রত্যেকটা খেলোয়াড়ের কাছেই ওরকম এটিটিউড ছিল। বডি ল্যাঙ্গুয়েজও এরকম ছিল যে আমাদের জিততে হবে ম্যাচটা। ভালো সময় খারাপ সময় পাঁচ দিনই ছিল। শেষ দিন যখন ভালো ক্রিকেট খেলতে পেরেছিলাম এবং দল জিতেছিল তখন খুব আনন্দ লেগেছিল সবার ভেতরে। খুব আনন্দ পেয়েছিলাম ঐ ম্যাচটা জিতে।’

বিজ্ঞাপন

মিরাজরা আবারও লঙ্কাবধের কাব্য লিখুন, সমর্থকদের প্রত্যাশা এমনই।

টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ মেহেদি হাসান মিরাজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর