Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাইনালের আগে নিউজিল্যান্ডের সিরিজ জয়


১৩ জুন ২০২১ ১৯:৩০

কদিন পর ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড। বহু কাঙ্খিত সেই ফাইনালের আগে নিজেদের শক্তির ভালো পরীক্ষাই দেখালেন কিউইরা। বার্মিংহাম টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের জয় পেয়েছে দলটি। দুই দলের মধ্যকার প্রথম টেস্ট ড্র হওয়াতে এই জয়ে দুই ম্যাচের সিরিজটাও জিতলেন কিউইরা।

এদিকে, সাত বছর পর নিজেদের মাটিতে টেস্ট সিরিজ হারল ইংল্যান্ড। ইংলিশরা ঘরের মাঠে সর্বশেষ টেস্ট সিরিজ হেরেছিল ২০১৪ সালে। তারপর টানা ১৪ সিরিজে অপরাজিত ছিলেন তারা।

কিউইদের জয় নিশ্চিত হতে পারত গতকাল ম্যাচের তৃতীয় দিনেই। কিন্তু শেষ বিকেলে অষ্টম উইকেট জুটিতে মার্ক উড ও ওলি স্টোন ৪৪ রান তুলে ম্যাচটা চতুর্থ দিনে নেন। কাল দিন শেষে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস ছিল ৯ উইকেটে ১২২ রান। ৩৭ রানে এগিয়ে ছিলেন ইংলিশরা।

আজ লিডটা বাড়িয়ে নেওয়ার দায়িত্ব যাদের ওপর ছিল তাদের একজন স্টোন ফিরে গেলেন দিনের প্রথম বলেই। তারপর আর এক রান যোগ হতেই গুটিয়ে যায় ইংলিশরা। উড শেষ পর্যন্ত ২৯ রান করেন। এছাড়া ২৩ রান করেন ওলে পোপ। নিউজিল্যান্ডের হয়ে ম্যাট হেনরি ও নীল ওয়াগনার তিনটি করে উইকেট নিয়েছেন।

পরে এই ৩৮ রানের টার্গেটটা পেরুতেই কম কষ্ট করতে হলো না নিউজিল্যান্ডকে। দ্বিতীয় ওভারেই ডেভন কনওয়ালকে (৩) ফিরিয়ে দেন স্টুয়ার্ট ব্রড। একটু পরে উইল ইয়ংও (৪) আউট। টম ল্যাথাম একপ্রান্ত আগলে রেখে ২৩ রান করে দলের জয় নিশ্চিত করেছেন। টস টেলর তখন শূন্য রানে অপরাজিত।

ইংল্যান্ড-নিউজিল্যান্ড সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর