Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগান ক্রিকেটাররা ভারতীয় ক্রিকেট বোর্ডের ভাবনায়

স্পোর্টস ডেস্ক
১৬ আগস্ট ২০২১ ১৪:০৮

আফগানিস্তানে যুদ্ধ শেষ হওয়ার ঘোষণা দিয়েছে তালেবান। তালেবানের একজন মুখপাত্র বলেছেন, আমরা দেশের স্বাধীনতা এবং জনগণের মুক্তি চেয়েছিলাম, সেই লক্ষ্যে পৌঁছে গেছি। আর তাতেই শঙ্কায় দেশটির ক্রিকেটের ভবিষ্যৎ। এদিকে দুই আফগান ক্রিকেটার মোহাম্মদ নবী এবং রশিদ খান ভারতের আইপিএলের বেশ পরিচিত মুখ। একারণেই তাদের আইপিএলে অংশগ্রহণ নিয়ে ভাবনায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

পড়ুন: বিশ্বের কাছে আফগানিস্তানকে বাঁচানোর আকুতি রশিদের

কদিন আগেই আফগানিস্তানে নিরপরাধ মানুষের ওপর চালানো হত্যাযজ্ঞ বন্ধ করতে সামাজিক যোগাযোগমাধ্যমে বিশ্বনেতাদের কাছে আকুতি জানান ক্রিকেটার রশিদ খান। নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এক বার্তায় রশিদ খান বলেন, ‘আমাদের দেশ বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। আফগানদের হত্যা ও আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করুন।’

পরবর্তীতে রশিদ খান আরও এক টুইট বার্তায় শান্তি প্রতিষ্ঠার কারণে সবাইকে শুভ কামনা জানান।

বর্তমানে রশিদ খান এবং মোহাম্মদ নবীর কেউই দেশে অবস্থান করছেন না। ইংল্যান্ডের দ্য হান্ড্রেডে খেলছেন এই দুই ক্রিকেটার। রশিদ খান ট্রেন্ট রকেটসে আর নবী খেলছেন লন্ডন স্পিরিটে। এরপর দুজনেরই আবার আইপিএলেও অংশ নেওয়ার কথা। ভারতীয় ক্রিকেট বোর্ড অবশ্য আশাবাদী এই পরিস্থিতিতেও আফগান ক্রিকেটাররা আইপিএলে অংশ নিতে পারবেন।

বিসিসিআই’র এক কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘এখনই মন্তব্য করা ঠিক হবে না। তবে আমরা পরিস্থিতির উপর নজর রাখছি। আমরা আশা করছি, নবী, রশিদসহ আফগান ক্রিকেটাররা আইপিএলে অংশ নিতে পারবে।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে রশিদ-নবী দুজনেই খেলছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। এছাড়াও আইপিএল খেলেছেন মুজীব জাদরানও।

আরও পড়ুন: যুদ্ধ শেষ, উড়ছে তালেবানের পতাকা

সারাবাংলা/এসএস

আফগানিস্তান তালেবান ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআিই)


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর