Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাটিংটা নিয়েই হতাশ মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক
১৮ অক্টোবর ২০২১ ১০:৪৭

বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত কম শক্তিশালী প্রতিপক্ষ স্কটল্যান্ড। আর তাদের কাছেই কিনা পরাজিত হলো বাংলাদেশ! লক্ষ্য ছিল মাত্র ১৪১ রানের, উইকেট ছিল ব্যাটিং বান্ধব। সে কথা বলেছিলেন খোদ টাইগার অধিনায়ক নিজেই। তবে জয়ের কাঙ্ক্ষিত সেই গন্তব্যই ছুঁতে পারল না মাহমুদউল্লাহ রিয়াদের দল। এতে ভীষণ হতাশ বাংলাদেশ অধিনায়ক চিন্তায় পড়ে গেছেন দলের ব্যাটিং নিয়ে।

রোববার আসরের প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপের ম্যাচে ৬ রানে হেরেছে বাংলাদেশ। টস হেরে ব্যাটিংয়ে নামা স্কটিশরা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ১৪০ রান। জবাবে পুরো ওভার খেলেও বাংলাদেশ থামে ৭ উইকেটে ১৩৪ রানে।

বিজ্ঞাপন

স্কটিশ গেরো কাটল না, পরাজয়ে শুরু টাইগারদের বিশ্বকাপ

সুপার টুয়েলভে জায়গা করে নিতে হলে বাছাইপর্বের এই গ্রুপের প্রথম দুই দলের ভেতরেই থাকতে হবে বাংলাদেশকে। টুর্নামেন্ট শুরুর আগে সবার ধারণা ছিল খুব সহজেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই বাংলাদেশ যাবে পরের রাউন্ডে। তবে সে পথটা মোটেও সহজ নয় তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল স্কটল্যান্ড।

স্কটল্যান্ডের বিপক্ষে সাকিব-মেহেদী-মোস্তাফিজ-তাসকিনরা করেছেন আশানুরূপ পারফরম্যান্স। তবে ঝামেলাটা লেগেছে মাঝারি মানের রান তাড়া করতে নেমে। টাইগার ব্যাটারদের মন্থর গতির ব্যাটিং সঙ্গে ডট বল খেলার প্রবণতাটাই শেষ পর্যন্ত কাল হয়ে দাঁড়াল। গোটা ইনিংসের ১২০টি ডেলিভারির মধ্যে মোট ৪২টি বলই ডট খেলেছেন বাংলাদেশের ব্যাটাররা।

ইনিংসের শুরুতেই দুই ওপেনার সৌম্য সরকার ও লিটন দাসের বিদায়। এরপর হাল ধরেন দলের সবচেয়ে অভিজ্ঞ দুই ব্যাটার সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। দুই জনই দীর্ঘ সময় ছিলেন উইকেটে। তবে উইকেটে থাকলেও রানের চাকা সচল রাখতে পারেননি। অধিনায়ক মাহমুদউল্লাহও ব্যাটে-বলে সংযোগ ঘটাতে ভুগছিলেন। এতে ওভারপ্রতি রানের চাহিদা অনেক বেড়ে যাওয়ায় শেষদিকে আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনরা সমীকরণ মেলাতে পারেননি।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে তাই তো দলের এমন হতশ্রী ব্যাটিংটাইকেই দুষলেন টাইগার অধিনায়ক। তিনি বললেন, ‘হতাশ তো অবশ্যই। হতাশ না হওয়া উচিতও হবে না। আমি খুবই হতাশ। ব্যাটিংই আমাদের চিন্তার জায়গা।’

স্কটিশ জয়োৎসবে থমকে গিয়েছিল মাহমুদউল্লাহর সংবাদ সম্মেলন

তবে হতাশা ভুলে সামনের ম্যাচেই ঘুরে দাঁড়ানোর দৃঢ় প্রত্যয় টাইগার অধিনায়কের। আর এর জন্য সতীর্থ ব্যাটারদের আরও বেশি আগ্রাসন দেখানোর বার্তা দিয়ে রাখলেন অধিনায়ক।

রিয়াদ বলেন, ‘ব্যাটিংয়ে আমাদের ভালো করতে হবে। আমার মনে হয় যে, আমাদের আগ্রাসী ক্রিকেট খেলতে হবে, পরিস্থিতি যাই হোক।’

নিজেদের পরবর্তী ম্যাচে আসতে পারে ব্যাটিং অর্ডারেও পরিবর্তন। সে আভাসও দিয়ে রাখলেন টাইগার দলপতি। রিয়াদ বলেন, ‘আমাদের ব্যাটিং লাইন আপ যথেষ্ট গভীর। সাইফউদ্দিন নয় নম্বরে খেলে। আমার মতে, ও খুব ভালো ব্যাটসম্যান। আমাদের ব্যাটিং লাইনআপে বা অন্য কিছুতে যদি কোনো পরিবর্তনের দরকার হয়, আমরা সেই চিন্তা করব।’

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

আরও পড়ুন: যে রেকর্ড শুধু সাকিবের

সবাইকে ছাড়িয়ে সাকিব

সারাবাংলা/এসএস

টপ নিউজ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ বনাম স্কটল্যান্ড মাহমুদউলাহ রিয়াদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর