Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুমিনুলের সঙ্গে খোলামেলা আলোচনা চান বিসিবি প্রধান

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৭ মে ২০২২ ১৯:০১

কিছুতেই যেন কিছু হচ্ছে না টেস্ট অধিনায়ক মুমিনুল হকের। নিজে রান পাচ্ছেন না দীর্ঘদিন যাবত। দলের বাজে পারফরম্যান্স। যাতে নেতৃত্ব নিয়েও উঠছে প্রশ্ন। মুমিনুলকে টেস্ট দলের নেতৃত্বে রাখা এবং একাদশে রাখা নিয়েও উঠছে প্রশ্ন। এমন পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কি ভাবছে? বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, মুমিনুলের সঙ্গে খোলামেলা আলোচনা করতে চান তিনি।

পরিসংখ্যান বলছে, গত বছরের নভেম্বর থেকে টেস্টে ১৫ ইনিংস ব্যাটিং করে মাত্র ১৭৬ রান তুলেছেন মুমিনুল, গড় ১২.৫৭। এই ১৫ ইনিংসের মধ্যে ১২টিতেই এক অঙ্কের কোট পেরুতে পারেননি। সর্বশেষ সাত ইনিংস যথাক্রমে- ০, ২, ৬, ৫, ২, ৯, ০।

ব্যাট হাতে চরম ব্যর্থ মুমিনুলের অধিনায়কত্ব নিয়েও উঠছে প্রশ্ন। এদিকে, দলও সুবিধা করতে পারছে না। দক্ষিণ আফ্রিকা থেকে বাজে হারের পর ঘরের মাঠে শ্রীলংকা সিরিজকে নিয়ে বড় প্রত্যাশা করা হচ্ছিল। কিন্তু প্রত্যাশার ছিটেফোটাও পূরণ করতে পারেনি মুমিনুলের দল।

চট্টগ্রাম টেস্টে ড্র করার পর ঢাকায় হারতে হলো ১০ উইকেটের বড় ব্যবধানে। দুই ইনিংসের শুরুতেই ব্যাটিং ধসের মুখে পরতে হয়েছে বাংলাদেশকে।

শনিবার (২৭ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১০ উইকেটে হারের পর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন নাজমুল হাসান পাপন। স্বাভাবিকভাবেই উঠল মুমিনুল প্রসঙ্গ। টেস্ট অধিনায়ক হিসেবে বিকল্প ভাবা হবে কিনা তেমন প্রশ্ন উঠল।

পাপনের উত্তর, ‘একটা অধিনায়ক যখন রান করতে পারে না ওর উপর চাপটা কিন্তু আরও অনেক বেশি। আমার ধারণা মুমিনুল প্রচণ্ড মানসিক চাপে আছে। আজ আমার সাথে সংক্ষিপ্ত আলাপ হয়েছে, আমি ওকে বলেছি কাল অথবা পরশু ওর সাথে বসব। একটু খোলেমেলা কথা বলে দেখি ওর মাথায় কি আছে, ও কি চিন্তা করছে।’

আপাতত টেস্ট অধিনায়ক হিসেবে বিকল্প কাউকে ভাবা হচ্ছে না তেমনটিও জানিয়ে রাখলেন পাপন, ‘সো ফার মুমিনুলের অধিনায়কত্ব নিয়ে আমরা খুব একটা চিন্তিত নই। সমস্যাটা হচ্ছে ওর ব্যাটিং নিয়ে, ও রান পাচ্ছে না। এটা তো চিন্তার বিষয়। একজন অধিনায়ক যখন রান করে না, তখন ওর কী মানসিক চাপটা পড়ে তা চিন্তা করেন। তাই আমরা এখন শুধু আশা করতে পারি যে ও তাড়াতাড়ি রানে ফিরুক।’

সারাবাংলা/এসএইচএস

নাজমুল হাসান পাপন বিসিবি মুমিনুল হক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর