Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেটের বন্যা প্রভাব ফেলল ফুটবলেও

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৭ জুন ২০২২ ২২:১০

সিলেটের বন্যা পরিস্থিতি ক্ষণে ক্ষণে খারাপের দিকে যাচ্ছে। উজান থেকে আসা ঢলে এই বিভাগের প্রায় ৮০ শতাংশ এলাকা এখন পানির নিচে। ভয়াবহ এই বন্যার প্রভাব পড়ল ফুটবলেও। বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল এবং মালয়েশিয়া জাতীয় নারী ফুটবল দলের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ হওয়ার কথা ছিল সিলেট জেলা স্টেডিয়ামে। বন্যার কারণে সেটা আর হচ্ছে না।

ভেন্যু পরিবর্তন করে ঢাকার বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। পূর্ন নির্ধারিত সময় অনুযায়ীই ২৩ ও ২৬ জুন মাঠে গড়াবে ম্যাচ দুটি।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার। তিনি বলেন, ‘আমরা সিলেটের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। এ অবস্থায় সিলেটে ম্যাচ আয়োজন করা কোনোভাবেই সম্ভব না। বিকল্প হিসেবে কমলাপুরেই ম্যাচ দুটি আয়োজন করতে হবে।’

দীর্ঘ আট মাস যাবত আন্তর্জাতিক ম্যাচ খেলে না বাংলাদেশ নারী ফুটবল দল। গত বছরের সেপ্টেম্বরে এশিয়ান কাপ বাছাইপর্বের পর আর খেলেননি সাবিনা খাতুন, কৃষ্ণা রানীরা।

আগামী আগস্টে নারী সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিবে বাংলাদেশ। এবারের নারী সাফ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হওয়ার কথা নেপালে। করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া গত এশিয়া কাপও পুনরায় আয়োজন হওয়ার কথা শোনা যাচ্ছে। মূলত এই দুই টুর্নামেন্টকে সামনে রেখেই মালয়েশিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের আয়োজন করেছে বাফুফে।

সারাবাংলা/এসএইচএস

বাফুফে বাংলাদেশ নারী ফুটবল দল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর