Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যারা ইতিহাস গড়েছে তাদেরই সম্মান দেয় না বার্সা: আলভেজ

স্পোর্টস ডেস্ক
১২ জুলাই ২০২২ ১০:২৩

ফুটবল ইতিহাসে সর্বোচ্চ শিরোপাধারী ফুটবলার বার্সেলোনার কিংবদন্তি ডিফেন্ডার দানি আলভেজ। বার্সেলোনার স্বর্ণযুগের অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন ব্রাজিলিয়ান এই রাইট ব্যাক। সেভিয়া থেকে ২৫ বছর বয়সী  তরুণ দানি আলভেজ ২০০৮ সালে প্রথমবার বার্সেলোনায় যোগ দেন। এরপর ৮ বছর বার্সার গড়েছেন ইতিহাস, জিতেছেন ক্লাব ফুটবলের সব শিরোপা। তারপর ২০১৬ সালে বার্সা ছাড়তে হয় আলভেজকে। এরপর জুভেন্টাস, পিএসজি, সাঁও পাওলো ঘুরে ২০২১ নভেম্বরে আবারও ফেরেন ক্যাম্প ন্যু-তে। তবে এ যাত্রায় মাত্র ৭ মাস পরে আবারও নিতে হচ্ছে বিদায়।

২০১৬ সালে আলভেজ যখন বার্সা ছেড়েছিলেন তখন নানান অভিমানের কথা অভিযোগের সুরে বলেছিলেন এই ব্রাজিলিয়ান। তবে প্রিয় ক্লাবের দুঃসময়ে সকল অভিযোগ, অভিমান দূরে ঠেলে দ্বিতীয়বারের মতো যোগ দেন। সাবেক সতীর্থ জাভি হার্নান্দেজের ডাকে সাড়া দিয়ে সাঁ পাওলো ছেড়ে বার্সায় নাম লেখান। তার সঙ্গে ছয় মাসের চুক্তি হয়েছিল বার্সেলোনার। কিন্তু চুক্তি শেষে তাকে আর ক্লাবে রাখেনি বার্সা, প্রস্তাব দেয়নি চুক্তি বর্ধিত করারও।

আর তাই তো আলভেজের অভিমান আবারও বেড়েছে বার্সার ওপর। অভিযোগের সুরে আলভেজ বলেন, এই ক্লাবটা (বার্সেলোনা) সাম্প্রতিককালে অনেক জঘন্য কাজ করেছে। যারা এই ক্লাবের হয়ে ইতিহাস গড়েছে, তাদের ওরা পাত্তা দেয় না। সম্মান দেয় না।

অভিমানটা আসলে বার্সার হর্তাকর্তাদের ওপরই, যারা ক্লাবটাকে চালান। পরিচালনা পর্ষদের এই লোকগুলো খেলোয়াড়দের যথাযথ সম্মান দিতে জানে না বলেই মনে করেন আলভেস। ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানকে এ নিয়ে নিজের অভিজ্ঞতা জানাতে গিয়ে আলভেজ বলেছেন, ‘আমি ফেরার পরই বলে দিয়েছিলাম, এখন আর আমি ২০ বছরের ছেলে নই। আমার কাছে কী চাইতে পারে, আমি কী করতে পারব—এসব পরিষ্কার করেই বলেছিলাম। কিছুই লুকাইনি। কিন্তু এই ক্লাবটা সাম্প্রতিককালে অনেক জঘন্য কাজ করেছে। যারা এই ক্লাবের হয়ে ইতিহাস গড়েছে, তাদের ওরা পাত্তা দেয় না। সম্মান দেয় না।’

বার্সার হয়ে সব মিলিয়ে ২৬টি ট্রফি জেতা আলভেজ মনে করেন, এভাবে চলতে থাকলে বার্সা আর হারানো সাফল্যের দিনগুলো কখনো ফিরে পাবে না, ‘আমি চাই, বার্সা আবার শীর্ষে ফিরুক, সেরা ক্লাব হোক। কিন্তু এখানে সবকিছু অনেক জটিল হয়ে গেছে এখন। ফুটবলে সবকিছুর ভারসাম্য থাকতে হয়। এই ক্লাবে সেই ভারসাম্য নষ্ট হয়ে গেছে।’

সারাবাংলা/এসএস

কিংবদন্তি দানি আলভেজ বার্সেলোনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর