Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৯ গোলের ইতিহাস গড়ল লিভারপুল

স্পোর্টস ডেস্ক
২৭ আগস্ট ২০২২ ২২:৪৮

প্রিমিয়ার লিগে নতুন মৌসুমের শুরুটা মোটেও ভালো হয়নি লিভারপুলের। মৌসুমে নিজেদের প্রথম দুই ম্যাচে ড্রয়ের পর তৃতীয় ম্যাচটা হারতে হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। ইয়ূর্গেন ক্লপের দল তার সব ঝাঁল বুঝি আজ মেটাতে চাইল বোর্নমাউথের ওপর! বোর্নমাউথের জালে গুণে গুণে ৯ গোল দিয়েছে লিভারপুল।

৯-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে ক্লপের দল। যাতে যৌথভাবে প্রিমিয়ার লিগে এক ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ডও হয়েছে। এর আগে প্রিমিয়ার লিগে ৯-০ গোলের ব্যবধানে জেতার ঘটনা ছিল তিনবার। ১৯৯৫ সালে ইপসউইচ টাউন ও ২০২১ সালে সাউদাম্পটনকে ৯-০ গোলে হারিয়েছিল ম্যানচেস্টার সিটি। ২০১৯ সালে সাউদাম্পটনকে ৯-০ ব্যবধানে হারিয়েছিল লেস্টার সিটি। এবার লিভারপুলের নাম উঠলে সেই রেকর্ডে।

শনিবার (২৭ আগস্ট) অ্যান্ডফিল্ডে লিভারপুল গোল উৎসবের সূচনা করতে সময় নিয়েছে মাত্র তিন মিনিট। ম্যাচের তৃতীয় মিনিটেই দারুণ এক গোল করে দলকে এগিয়ে নেন লুইস দিয়াজ। ষষ্ঠ মিনিটে ব্যবধান ২-০ করেন হার্ভে এলিয়ট। লিভারপুলকে যেন থামাতেই পারছিল না বোর্নমাউথ।

২৮ মিনিটে গোল উৎসবে যোগ দেন ট্রেন্ট আলেকজান্ডার আর্নান্ড। তিন মিনিট পরই লাফিয়ে বল জালে জড়ান ব্রাজিলিয়ান তারকা রাবার্তো ফিরমিনো। যোগ করা সময়ে ফন ডাইক গোল পেলে ৫-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল।

বিরতি থেকে ফিরে আরও চার গোল আদায় করেছে দলটি। ৪৬ মিনিটে আত্মঘাতি গোল করে লিভারপুলকে ৬-০ ব্যবধানে এগিয়ে নেন বোর্নমাউথের ক্রিস মেপাম। ৬২ মিনিটে ব্যবধান ৭-০ করেন রাবার্তো ফিরমিনো। ৮০ মিনিটে গোল পেয়েছেন ফাবিও কার্ভাহাল। ৮৫ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের নবম গোল করে রেকর্ড জয় নিশ্চিত করেছেন লুইস দিয়াজ।

সারাবাংলা/এসএইচএস

ইংলিশ প্রিমিয়ার লিগ লিভারপুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর