Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপ শঙ্কায় রিচার্লিসন, ছিটকে গেলেন জেমস

স্পোর্টস ডেস্ক
১৬ অক্টোবর ২০২২ ১৪:৫২

ঘনিয়ে আসছে কাতার বিশ্বকাপ ২০২২। সময়ের সঙ্গে বড় হচ্ছে ফুটবলারদের ইনজুরির তালিকাও। দক্ষিণ আমেরিকার দুই ফেভারিট দলেই ইনজুরির থাবা। প্রথমে আর্জেন্টাইন দুই তারকা পাওলো দিবালা এবং অ্যাঞ্জেল ডি মারিয়ার ইনজুরি। এবার ইনজুরি তালিকায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন। শনিবার এভারটনের বিপক্ষে ম্যাচে ২-০ গোলে জয় পায় তার দল টটেনহাম হটস্পার্স। এই ম্যাচেই গোড়ালির ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন রিচার্লিসন। এদিকে চেলসির ইংলিশ ডিফেন্ডার রিস জেমসের বিশ্বকাপ শেষ বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো।

বিজ্ঞাপন

ম্যাচের ৫২তম মিনিটে টটেনহাম হটস্পার্স স্টেডিয়ামে গোড়ালিতে চোট পান রিচার্লিসন। এরপরেই অশ্রুসিক্ত চোখে মাঠ ছড়েন তিনি।

স্পার্সের প্রধান কোচ অ্যান্তোনিও কন্তে জানান, ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষের ম্যাচ থেকে ছিটকে গেছেন রিচার্লিসন। তবে তার ইনজুরি থেকে সেরে উঠতে কত সময় লাগবে সেটা নির্ভর করছে পরীক্ষা নিরীক্ষার ওপর।

ম্যাচ শেষে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড ইএসপিএনকে বলনে, ‘এটা খুবই কষ্টকর একটা ব্যাপার আমার জন্য। কারণ আমি আমার স্বপ্ন পূরণের খুব কাছে (বিশ্বকাপ খেলার)। আর এই সময়ে আমি খুব বাজে একটি চোটে পড়েছি। আমি আশা করছি যেন দ্রুতই সেরে উঠতে পারি।’

গোড়ালির ইনজুরিতে এই প্রথম নয় এর আগেও ভুগতে হয়েছে রিচার্লিসনকে। এর আগে এভারটনের হয়ে খেলার সময় গোড়ালির ইনজুরিতে পড়ে দুই মাস মাঠের বাইরে থাকতে হয়েছিল তাকে। এ ব্যাপারে এই ফরোয়ার্ড বলেন, ‘এভারটনে থাকাকালীন আমি একই রকম চোটে পড়েছিলাম। আর সেবার দুই মাসের জন্য মাঠের বাইরে থাকতে হয়েছিল আমাকে।’

কাতার বিশ্বকাপের আর মাত্র মাস খানেক বাকি। এই সময়ে ব্রাজিল দলে বড় ধাক্কা। নিয়মিত একাদশের স্ট্রাইকার হিসেবে খেলছেন রিচার্লিসন। ছিলেন দারুণ ছন্দেও আর এমন সময়েই চোট তাকে মাঠের বাইরে ছিটকে দিয়েছে। তবে আশা হারাচ্ছেন না তিনি, সুস্থ হয়ে মাঠে ফেরার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ এই ব্রাজিলিয়ান।

রিচার্লিসন এ ব্যাপারে বলেন, ‘এটা (চোটের ব্যাপারে) এখনই বলা কঠিন যে সেরে উঠতে কত সময় লাগবে। সোমবার আমার পরীক্ষা নিরীক্ষা করা হবে। এরপর বোঝা যাবে সেরে উঠতে কত সময় লাগবে। আমি কাতার যেতে চাই, দলকে বিশ্বকাপে সাহায্য করতে চাই। বিশ্বকাপ নিকটেই আর তাই আমাকে দ্রুতই সেরে উঠতে হবে। আমাকে একনিষ্ঠভাবে প্রতিদিন কঠোর পরিশ্রম করতে হবে।’

বিজ্ঞাপন

এদিকে বড় ইনজুরিতে পড়েছেন চেলসির ইংলিশ ডিফেন্ডার রিস জেমস। হাঁটুর ইনজুরিতে পড়ে আট সপ্তাহের জন্য মাঠের বাইরে এই ফুলব্যাক। শনিবার (১৫ অক্টোবর) অফিসিয়াল এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে চেলসি।

২২ বছর বয়সী রাইট ব্যাক উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে এসি মিলানের বিপক্ষে ম্যাচে হাঁটুর চোটে পড়েন। এরপর শনিবার অফিসিয়াল বিজ্ঞপ্তিতে চেলসি জানায় জেমস ৮ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকছেন।

চোটে পড়ার পর রিস জেমস টুইটারে এক খুদে বার্তায় লিখেছেন, ‘সময়ের বিপক্ষে দৌড় শুরু। তবে হাল ছাড়ছি না।’

২০ নভেম্বর কাতারে এবারের বিশ্বকাপে শুরু হচ্ছে।

সারাবাংলা/এসএস

ইনজুরিতে রিচার্লিসন কাতার বিশ্বকাপ কাতার বিশ্বকাপ ২০২২ বিশ্বকাপ ২০২২ ব্রাজিলিয়ান ফুটবলার রিচার্লিসন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর