Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের সহকারী কোচের দায়িত্বে নিক পোথাস

স্পোর্টস করেসপন্ডেন্ট
৬ এপ্রিল ২০২৩ ১৫:১০

নিক পোথাসকে সহকারী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৪৯ বছর বয়সী দক্ষিণ আফ্রিকান এই কোচের সঙ্গে বিসিবির চুক্তি দুই বছরের।

আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়েই কাজ শুরু করবেন নিক পোথাস। চন্ডিকা হাথুরুসিংহের সহকারী কোচ হিসেবে স্থানীয় কোচদের মধ্যে একজনকে নিয়োগ দেওয়ার কথা শোনা যাচ্ছিল। কিন্তু শুধু মিজুনার রহমান ছাড়া কেউই আগ্রহ দেখাননি।

বিজ্ঞাপন

বাংলাদেশের সহকারী কোচের দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত পোথাস। বিসিবির দেওয়া বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘বাংলাদেশ ক্রিকেটে কাজ করার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। বাংলাদেশ ক্রিকেটে প্রতিভার অভাব নেই। আমি বিশ্বাস করি আমাদের সামনে রোমাঞ্চকর কিছু বছর অপেক্ষা করছে।’

দক্ষিণ আফ্রিকান এই কোচের কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকার প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। এই দুই দলের ফিল্ডিং কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। বাংলাদেশের দায়িত্ব নেওয়ার আগে কাউন্টি দল হ্যাম্পাশায়ারের উইকেটরক্ষক কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন নিক পোথাস।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন উইকেটরক্ষক এই ব্যাটার। তবে তার কাউন্টি ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। হ্যাম্পাশায়ারের হয়ে দীর্ঘদিন কাউন্টি খেলেছেন। ২১৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ১১ হাজার ৪৩৮ রান করেছেন। সেঞ্চুরি ২৪টি, ফিফটি ৬১টি।

সারাবাংলা/এসএইচএস

নিক পোথাস বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর