Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌদি লিগে পাড়ি জমানোর ইঙ্গিত দিলেন মেসি?

স্পোর্টস ডেস্ক
৩০ এপ্রিল ২০২৩ ১৩:২৫

সময় যত গড়াচ্ছে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন থেকে ততই দূরে সরে যাচ্ছেন লিওনেল মেসি। আগামী জুনের ৩০ তারিখ প্যারিস সেইন্ট জার্মেইর সঙ্গে দুই বছরের চুক্তি শেষ হচ্ছে লিওনেল মেসির। প্যারসির ক্লাবটির পক্ষ থেকে বারবার চুক্তি নবায়নের প্রস্তাব দিলেও তা বারবারই প্রত্যাখিত হয়ে আসছে মেসির কাছ থেকে। এর মধ্যেই গুঞ্জন সৌদি আরবের ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তি বদ্ধ হতে যাচ্ছেন মেসি। এবার নিজের ইনস্টাগ্রামে সৌদি আরব নিয়ে পোস্ট দিয়ে কি তারই ইঙ্গিত দিলেন মেসি?

এখনো যেহেতু মৌসুম শেষ হতে আরও এক মাস রয়েছে, সেহেতু মেসির নতুন চুক্তির বিষয়ে জানার সময়ও রয়েছে। তবে এই মুহূর্তে আর্জেন্টাইন তারকা কার প্রেমে মজে আছেন তা জানা গেছে। ভালো লাগার বিষয়টি নিজেই সামাজিক মাধ্যমে নিশ্চিত করেছেন সাত বারের ব্যালন ডি’অর বিজয়ী।

সৌদি আরবের প্রকৃতির প্রেমে পড়েছেন মেসি। সামাজিক মাধ্যমে খেজুরবাগানের সারিবদ্ধ গাছের একটি ছবি দিয়ে পিএসজি তারকা লিখেছেন, ‘কে ভেবেছিল সৌদি এত সবুজ! যখনই পারি, দেশটির অপ্রত্যাশিত সৌন্দর্য উপভোগ করতে ভালোবাসি।’ সঙ্গে সৌদি ঘুরে আসুন হ্যাশট্যাগ জুড়ে দিয়েছেন তিনি।

মেসির এই পোস্টের পর ভক্তদের মধ্যে শোরগোল পড়েছে। তাহলে কি আর্জেন্টিনা অধিনায়কও সৌদি আরবে পাড়ি জমাচ্ছেন? আবারও কি দেখা যাবে দুই বিশ্বসেরা ফুটবলারের প্রতিদ্বন্দ্বিতা। রেকর্ড বেতন দিয়ে তাকে নিতে বসে আছে আল হিলাল।

পিএসজি অধ্যায় শেষ, ৪০০ মিলিয়ন ইউরোতে সৌদিতে মেসি?

লিওনেল মেসির প্যারিস সেইন্ট জার্মেই অধ্যায় শেষ হতে যাচ্ছে এমনটাই আভাস মিলেছে। ফ্রান্সের সংবাদমাধ্যম থেকে শুরু করে আন্তর্জাতিক বেশিরভাগ দলবদল বিশেষজ্ঞরাই বলছেন মেসির পিএসজি অধ্যায়ের ইতি ঘটতে যাচ্ছে। বিশ্বকাপজয়ী মেসির সঙ্গে সৌদি আরবের ক্লাব আল হিলালের আলোচনা চলছে বলেও গুঞ্জন। সৌদির ক্লাবটি মেসিকে বছরে ৪ হাজার কোটি টাকা প্রস্তাবও দিয়েছে বলে জানিয়েছে ইতালিয়ান দলবদল বিশেষজ্ঞ ফ্যাব্রিজিও রোমানো।

মেসিকে সৌদিতে আনতে রোনালদোর সমান বেতনের প্রস্তাব!  ঠিক এমনটাই উঠে এসেছিল স্প্যানিশ দৈনিক মুন্দো দিপোর্তিভোর সংবাদে। সপ্তাহ দুই আগে লিওনেল মেসির জন্য বছরে ২২০ মিলিয়ন ইউরো বেতন প্রস্তাব করেছিল আল হিলাল। তবে এবার সেই সংখ্যাকে আরও ছাড়িয়ে গেছে সৌদির ক্লাবটি। ইউরোপিয়ান ফুটবলের দলবদল বিশেষজ্ঞ ইতালিয়ান সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো টুইটের এক বার্তা দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, ‘লিওনেল মেসির জন্য আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছে আল হিলাল। বছরে মেসির জন্য ৪০০ মিলিয়ন ইউরো বা পারিশ্রমিক বছরে ৪০ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬০০ কোটিরও বেশি)।’

মেসির ইনস্টাগ্রাম পোস্টটির হ্যাশট্যাগ থেকে অবশ্য বোঝা যাচ্ছে দেশটির প্রচারণা করছেন সামাজিক মাধ্যমে। এটা অবশ্য করারই কথা। কারণ আর্জেন্টাইন অধিনায়ক যে মরুর দেশটির পর্যটনবিষয়ক শুভেচ্ছাদূত। সে জন্যই হয়তো পর্যটন খাতকে আরও সুদৃঢ় করতে ভ্রমণপিপাসুদের প্রলুব্ধ করতে সদ্য বিশ্বকাপজয়ীকে দিয়ে প্রচার চালাচ্ছে সৌদি আরব। তবে এটা নিশ্চিত যে মরুর বুকে এমন সবুজের সমারোহ সবারই ভালো লাগার কথা।

সারাবাংলা/এসএস

পিএসজি বার্সেলোনা লিওনেল মেসি সৌদি আরব


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর