Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসিকে আর দলে রাখতে চায় না পিএসজি

স্পোর্টস ডেস্ক
৩ মে ২০২৩ ১২:২৫

ক্লাবের অনুমতি না নিয়েই সৌদি আরবে ভ্রমণে চলে গেছেন লিওনেল মেসি। লিগ ওয়ানের গুরুত্বপূর্ণ ম্যাচ সামনে থাকায় ছিল দলের অনুশীলন আর এ কারণেই তাকে ভ্রমণের অনুমতি দেননি পিএসজি কোচ ক্রিস্তফ গ্যালতিয়ের। তবে মেসি তার তোয়াক্কায় করেননি। ক্লাবের নিয়ম ভাঙায় ইতোমধ্যেই পড়েছেন দুই সপ্তাহের নিষেধাজ্ঞায়। এবার ফ্রান্সের সংবাদমাধ্যম এলইকুইপ জানিয়েছে, পিএসজির অনুমতি না নিয়ে সৌদি আরব ভ্রমণে যাওয়ায় মেসির ওপর চটেছে ক্লাব। আর একারণেই তাকে আর নতুন চুক্তির প্রস্তাব দেবে না পিএসজি।

মৌসুম শেষ হতে আরও এক মাস বাকি তাই মেসির নতুন চুক্তির বিষয়ে জানার সময়ও রয়েছে। তবে এই মুহূর্তে আর্জেন্টাইন তারকা কার প্রেমে মজে আছেন তা জানা গেছে। ভালো লাগার বিষয়টি নিজেই সামাজিক মাধ্যমে নিশ্চিত করেছেন সাতবারের ব্যালন ডি’অর বিজয়ী।

সৌদি আরবের প্রকৃতির প্রেমে পড়েছেন মেসি। সামাজিক মাধ্যমে খেজুরবাগানের সারিবদ্ধ গাছের একটি ছবি দিয়ে পিএসজি তারকা লিখেছেন, ‘কে ভেবেছিল সৌদি এত সবুজ! যখনই পারি, দেশটির অপ্রত্যাশিত সৌন্দর্য উপভোগ করতে ভালোবাসি।’ সঙ্গে সৌদি ঘুরে আসুন হ্যাশট্যাগ জুড়ে দিয়েছেন তিনি।

সময় যত গড়াচ্ছে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন থেকে ততই দূরে সরে যাচ্ছেন লিওনেল মেসি। আগামী জুনের ৩০ তারিখ প্যারিস সেইন্ট জার্মেইর সঙ্গে দুই বছরের চুক্তি শেষ হচ্ছে লিওনেল মেসির। প্যারসির ক্লাবটির পক্ষ থেকে বারবার চুক্তি নবায়নের প্রস্তাব দিলেও তা বারবারই প্রত্যাখিত হয়ে আসছে মেসির কাছ থেকে। এর মধ্যেই গুঞ্জন সৌদি আরবের ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তি বদ্ধ হতে যাচ্ছেন মেসি। এবার নিজের ইনস্টাগ্রামে সৌদি আরব নিয়ে পোস্ট দিয়ে কি তারই ইঙ্গিত দিলেন মেসি?

এর আগে লিওনেল মেসির প্যারিস সেইন্ট জার্মেই অধ্যায় শেষ হতে যাচ্ছে এমনটাই আভাস মিলেছে। ফ্রান্সের সংবাদমাধ্যম থেকে শুরু করে আন্তর্জাতিক বেশিরভাগ দলবদল বিশেষজ্ঞরাই বলছেন মেসির পিএসজি অধ্যায়ের ইতি ঘটতে যাচ্ছে। বিশ্বকাপজয়ী মেসির সঙ্গে সৌদি আরবের ক্লাব আল হিলালের আলোচনা চলছে বলেও গুঞ্জন। সৌদির ক্লাবটি মেসিকে বছরে ৪ হাজার কোটি টাকা প্রস্তাবও দিয়েছে বলে জানিয়েছে ইতালিয়ান দলবদল বিশেষজ্ঞ ফ্যাব্রিজিও রোমানো।

মেসিকে সৌদিতে আনতে রোনালদোর সমান বেতনের প্রস্তাব!  ঠিক এমনটাই উঠে এসেছিল স্প্যানিশ দৈনিক মুন্দো দিপোর্তিভোর সংবাদে। সপ্তাহ দুই আগে লিওনেল মেসির জন্য বছরে ২২০ মিলিয়ন ইউরো বেতন প্রস্তাব করেছিল আল হিলাল। তবে এবার সেই সংখ্যাকে আরও ছাড়িয়ে গেছে সৌদির ক্লাবটি। ইউরোপিয়ান ফুটবলের দলবদল বিশেষজ্ঞ ইতালিয়ান সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো টুইটের এক বার্তা দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, ‘লিওনেল মেসির জন্য আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছে আল হিলাল। বছরে মেসির জন্য ৪০০ মিলিয়ন ইউরো বা পারিশ্রমিক বছরে ৪০ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬০০ কোটিরও বেশি)।’

তবে মেসিকে পিএসজিতে ধরে রাখতে নতুন যে প্রস্তাব দিয়েছিল তা প্রত্যাখ্যান করে আসছিলেন মেসি। এবার মেসিকেই আর দলে রাখতে চায় না পিএসজি। তাই তো চুক্তি নবায়নের আর কোনো প্রস্তাবই তাকে দেওয়া হবে না বলে ক্লাবটি জানিয়েছে ফ্রেঞ্চ সংবাদমাধ্যমকে। এলিকুইপ জানিয়েছে, মেসিকে আর কোনো প্রকার চুক্তি নবায়নের প্রস্তাব দেবে না পিএসজি। এতেই আর্জেন্টাইন অধিনায়কের পিএসজি অধ্যায়ের সমাপ্তি ঘটতে যাচ্ছে ২০২৩ সালের জুনেই।

সারাবাংলা/এসএস

চুক্তি নবায়ন পিএসজি লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর