Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিএসএলের ড্রাফটে ২৮ বাংলাদেশি ক্রিকেটার

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৬ নভেম্বর ২০২৩ ১৫:১৯

সবকিছু ঠিক থাকলে আগামী ১৩ ফেব্রুয়ারি শুরু হবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পরবর্তী আসর। ক্রিকেটারদের নিলাম আয়োজন হতে পারে ১৪ ডিসেম্বর। এবারের পিএসএলের জন্য ড্রাফটে আছেন ২৮ ক্রিকেটার।

ড্রাফটে থাকা ক্রিকেটারদের প্লাটিনাম, ডায়মন্ড, গোল্ড, সিলভার, ইমার্জিং ও সাপ্লিমেন্টারি এই ছয় ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। সর্বোচ্চ দামের প্লাটিনাম ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে আছেন সাকিব আল হাসান। এই ক্যাটাগরির ভিত্তিমূল্য ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার।

বিজ্ঞাপন

তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ আছেন দ্বিতীয় সর্বোচ্চ দামি ডায়মন্ড ক্যাটাগরিতে। এই ক্যাটাগরির ভিত্তিমূল্য ৬০ হাজার ডলার। অন্য চার ক্যাটাগরিতে বাংলাদেশের কোন কোন ক্রিকেটার আছেন সেটা প্রকাশ করা হয়নি।

সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহরা এর আগে পিএসএল খেলেছেন। তবে এবারের মৌসুমে বাংলাদেশি ক্রিকেটারদের পিএসএলে কতোটা দেখা তা নিয়ে সংশয়। কারণ বরাবরের মতো এবারও বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সঙ্গে পিএসএলের টাইম সাংঘর্ষিক।

জানুয়ারীর প্রথম বা দ্বিতীয় সপ্তাহে শুরু হওয়ার কথা এবারের বিপিএল। সে হিসেবে শেষ হবে ফেব্রুয়ারির শেষভাগে। আর পিএসএল শুরু হচ্ছে ১৩ ফেব্রুয়ারি। তাছাড়া বিপিএল শেষ হতেই শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ আছে বাংলাদেশের। সিরিজটা আবার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ফলে বাংলাদেশের টেস্ট দলের ক্রিকেটারদের ওই সিরিজে খেলারই কথা। তেমনটা হলে পিএসএল আর সেভাবে খেলা হবে না।

সারাবাংলা/এসএইচএস

পিএসএল

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর