Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফ্রিকান নেশন্স কাপ ছেড়ে লিভারপুলে ফিরলেন সালাহ

স্পোর্টস ডেস্ক
২২ জানুয়ারি ২০২৪ ১৭:১২

আফ্রিকান নেশন্স কাপ চলছে। টুর্নামেন্ট চলাকালেই মিশর দল ছেড়ে লিভারপুলে ফিরছেন মোহামেদ সালাহ। চোটে পড়ে আফ্রিকান নেশন্স কাপই এক প্রকার শেষ সালাহর। তবে দল যদি সেমিফাইনালে যেতে পারে তাহলে আবারও সালাহকে পাওয়ার আশা করছে মিশর।

ঘানার বিপক্ষে গত বৃহস্পতিবার হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন এই ফরোয়ার্ড। চোট কাটিয়ে মাঠে ফিরতে ফিরতে দুই ম্যাচ লাগবে বলে জানানো হয় দলের পক্ষ থেকে। চোট থেকে সেরে উঠতে ইতোমধ্যেই নিজ ক্লাব লিভারপুলে ফিরেছেন সালাহ। তার ফেরা সম্পর্কে ইতোমধ্যেই নিশ্চিত খবর দিয়েছেন লিভারপুল কোচ ইয়্যুর্গেন ক্লপ।

ক্লপ বলেন, ‘এটাই পরিকল্পনা। সে আমাদের সঙ্গে পুনর্বাসন প্রক্রিয়া করবে।’

প্রথম ম্যাচ ড্রয়ের পর ঘানার সঙ্গেও ২-২ গোলে ড্র করেছে মিশর। গ্রুপের শেষ ম্যাচে আজ মিসরের প্রতিপক্ষ কেপ ভার্দে। মাঠে বসেই এই ম্যাচ দেখবেন সালাহ। এরপরেই উড়াল দেবেন ইংল্যান্ডের উদ্দেশে।

এদিকে মিশর ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছেন, ‘মিশর এবং লিভারপুলের মেডিকেল স্টাফের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত নিয়েছি যে, চিকিৎসা চালিয়ে যাওয়ার জন্য সালাহ যুক্তরাজ্যে ফিরে যাবে। মিসর সেমিফাইনালে গেলে সালাহ আবার দলের সঙ্গে যোগ দেবে।’

এবারের আসরে এক গোলের সঙ্গে একটি অ্যাসিস্ট আছে সালাহর। ক্লাব ফুটবলে সম্ভাব্য সব শিরোপা জেতা সালাহ জাতীয় দলের জার্সিতে এখনো আফ্রিকার মহাদেশীয় টুর্নামেন্ট জিততে পারেননি। ২০১৭ এবং ২০২২ সালে ফাইনাল খেললেও রানার্স আপ হয়ে স্বপ্ন ভেঙ্গেছিল।

এবার অপেক্ষা ঘুচাতে চেয়েছিলেন কিন্তু চোটে পড়ায় তা শঙ্কায় পড়ে গেল। গতকাল ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে সালাহ বলেছেন,’আমি সম্ভাব্য সবকিছু জিতেছি। কিন্তু এটা (আফ্রিকা কাপ অব নেশনস) এখনো জেতা হয়নি। অবশ্যই এটা জিততে চাই। আমার বিশ্বাস এবার কিংবা পরে, কোনো না কোনোভাবে জিতবই।’

সারাবাংলা/এসএস

আফ্রিকান নেশন্স কাপ মিশর মোহাম্মদ সালাহ লিভারপুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর