Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক মাসের জন্য মাঠের বাইরে ডি ইয়ং-পেদ্রি

স্পোর্টস ডেস্ক
৫ মার্চ ২০২৪ ২১:৫৯

অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে পয়েন্ট খুয়িয়েছে বার্সেলোনা। তবে তার চেয়ে বড় ধাক্কা কাতালান দলে দুই ইনজুরি দিয়েছে। দলের অন্যতম প্রধান দুই খেলোয়াড় ফ্র্যাঙ্কি ডি ইয়ং আর পেদ্রি চোটে পড়েছেন। বার্সেলোনার অফিসিয়াল বার্তা থেকে জানানো হয়েছে, পায়ের লিগামেন্টে চিড় ধরেছে ডি ইয়ংয়ের আর পেদ্রি ঊরুর মাংসপেশির চোটে পড়েছেন।

বার্সার অফিসিয়াল বার্তায় এই দুই খেলোয়াড় ঠিক কতদিনের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন তা না জানালেও স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে দুই খেলোয়াড়ই কমপক্ষে এক মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন।

এমনিতেই গাভিকে হারানোয় মাঝমাঠে প্রতিপক্ষকে প্রেস করার শক্তি হারিয়েছেন জাভি হার্নান্দেজ। সেই সঙ্গে এবার যোগ হয়েছে আরও দুই মিডফিল্ডারের চোট। অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ম্যাচেরর ২৬ মিনিটে স্ট্রেচার করে মাঠ ছেড়েছেন মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ং। বাতাসে বল দখলের লড়াইয়ে অ্যাথলেটিকের উনাই গোমেযের সঙ্গে লড়তে গিয়েছিলেন। কিন্তু ল্যান্ডিংয়ের সময় বেকায়দায় পড়ে যান। প্রথমে মনে হয়েছিল, হেঁটেই মাঠ ছাড়তে পারবেন। কিন্তু সঙ্গে সঙ্গে আবার বসে পড়লে স্ট্রেচার ডাকা হয়।

এই ডাচ মিডফিল্ডারকে ছাড়া কীভাবে ম্যাচের রণ পরিকল্পনা সাজাবেন জাভি, এ নিয়ে ঠিকমতো ভাবার আগেই আরেকটি ধাক্কা।

প্রথমার্ধ শেষ হওয়ার আগেই চোট পেয়েছেন আরেক মিডফিল্ডার পেদ্রি। ২০২১ সালে নিজের প্রথম মৌসুমে মাত্র ১৭ বছর বয়সে মাত্রাতিরিক্ত ম্যাচ খেলার ধকল সামলাতে না পেরে এরপর থেকেই চোটের সঙ্গে লড়া পেদ্রি মাঠ ছেড়েছেন কাঁদতে কাঁদতে। একটি বল ক্লিয়ার করতে গিয়ে ব্যথা পেয়েছেন তিনি, প্রাথমিকভাবে মনে হয়েছে হ্যামস্ট্রিংয়ের চোট। তবে পরবর্তীতে সেক্ষেত্রে চ্যাম্পিয়নস লিগে নাপোলির বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে থাকবেন না পেদ্রি।

ম্যাচ শেষে প্রথমার্ধেই গুরুত্বপূর্ণ দুই মিডফিল্ডারকে হারানোর ধাক্কার কথাকে ড্রয়ের অন্যতম কারণ হিসেবে দেখিয়েছেন জাভি, ‘এটা নিশ্চিতভাবে প্রভাব ফেলেছে, কারণ ওরা দুজন আমাদের জন্য গুরুত্বপূর্ণ। পেদ্রিরটা খুবই দুঃখজনক কারণ ডি ইয়ংয়ের মতো সেও খুব ভালো খেলছিল। খুবই দুঃখজনক, কারণ, আমার ধারণা ওদের অভাব টের পাওয়া যাবে, আজ যেমন পেয়েছি। ওরাই দলটার ছন্দ ঠিক করে দেয়। আশা করি যতটা ভয় পাচ্ছি, ক্ষতি তার চেয়ে কম।’

সারাবাংলা/এসএস

ইনজুরি পেদ্রি ফ্র্যাঙ্কি ডি ইয়ং বার্সেলোনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর