Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিয়াল মাদ্রিদ নিয়ে ভাবছেন না গার্দিওলা

স্পোর্টস ডেস্ক
৬ এপ্রিল ২০২৪ ১৩:১১

কদিন আগেই অভিযোগ জানিয়েছিলেন পেপ গার্দিওলা। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলার আগে প্রস্তুতির জন্য সময় পাচ্ছেন মাত্র তিনদিন। অন্যদিকে রিয়াল মাদ্রিদের হাতে সময় ৯ দিন। তবে তা নিয়ে আর কথা বলার সময় নেই গার্দিওলার। কারণ, ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার লড়াইটাও একই সঙ্গে চালিয়ে যেতে হচ্ছে। তাই তো প্রিমিয়ার লিগের ম্যাচের ভেতরে রিয়াল মাদ্রিদ নিয়ে ভাবছেন না গার্দিওলা।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর লা লিগায় কেবল একটি ম্যাচ খেলেছে রিয়াল মাদ্রিদ। এরপর অপেক্ষা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলার। অন্যদিকে একই সময়ে মোট তিনটি প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে হচ্ছে সিটিকে। আগামী ৯ এপ্রিল চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের আতিথ্য নেবে ম্যান সিটি। এর আগে শনিবার (৬ এপ্রিল) ক্রিস্টাল প্যালেসের মাঠে খেলতে নামছে সিটিজেনরা।

বিজ্ঞাপন

প্যালেসের বিপক্ষে এই ম্যাচের আগে পেপ গার্দিওলা জানিয়ে দিলেন এখন রিয়াল নয় কেবল প্রিমিয়ার লিগের ম্যাচ নিয়ে ভাবছেন তিনি। গার্দিওলা বলেন, ‘আমি এখন রিয়াল মাদ্রিদ নিয়ে ভাবছি না।’

গেল মৌসুমে ট্রেবলজয়ী ম্যানচেস্টার সিটি ইপিএলের পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করছে। এখনো সুযোগ আছে শিরোপা ধরে রাখার। তবে তার জন্য নিজেদের বাকি থাকা ম্যাচগুলো জিততে হবে আর অপেক্ষায় থাকতে হবে লিভারপুল এবং আর্সেনালের পয়েন্ট হারানোর। তাই তো কেবল চ্যাম্পিয়ন্স লিগেই নজর রাখতে পারছেন না গার্দিওলা। জানালেন শীর্ষে থাকলেও কেবল রিয়ালের দিকেই নজর দিতেন তিনি।

গার্দিওলা বলেন, ‘আমরা যদি ১৮ পয়েন্টে এগিয়ে থেকে প্রিমিয়ার লিগের শীর্ষে অবস্থান করতাম। তাহলে আমি দুই চোখই রিয়াল মাদ্রিদের বিপক্ষের ম্যাচ রাখতাম। কিন্তু না আমি সেটা পারছি না। আমরা লিগে তৃতীয় স্থানে আছি। লিগের শীর্ষ থেকে খুব একটা দূরে নই। আমাদের সুযোগ এখনো আছে শিরোপা ধরে রাখার। কিন্তু আমরা যদি এখন পয়েন্ট হারাই তবে সেটা করা অসম্ভব হয়ে যাবে। আর ৯ মাস ধরে আমরা যে লড়াই চালিয়ে যাচ্ছি সেটা বৃথা হয়ে যাবে। তাহলে বলুন, কেন আমরা এই মুহূর্তে অন্যদিকে চোখ ফেরাব?’

৯ এপ্রিল মঙ্গলবার রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি। ঠিক এক মৌসুম আগে রিয়ালকে হারিয়েই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছিল গার্দিওলার দল। আর তার এক মৌসুম আগে রিয়ালের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল সিটিজেনরা। এই নিয়ে টানা তৃতীয় বারের মতো নক আউট পর্বে মুখোমুখি হচ্ছে দুই দল।

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনাল পেপ গার্দিওলা রিয়াল মাদ্রিদ বনাম ম্যানচেস্টার সিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর