Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিতর্কিত গোল উদযাপনে ‘সর্বনাশ’ সুইজারল্যান্ডের


২৪ জুন ২০১৮ ১৯:৪০

।।স্পোর্টস ডেস্ক।।

লাতিন আমেরিকার দল ব্রাজিলের সঙ্গে ড্র করে সার্বিয়াকে শ্বাসরুদ্ধকর জয় পাওয়া সুইজার‌ল্যান্ড পড়েছে বিপাকে। সার্বিয়ার সঙ্গে জয়ে সবচেয়ে বড় অবদান রাখা দুই ফুটবলার গ্রানিত জাকা ও জার্দান শাকিরি দলের বিপদ ডেকে এনেছেন বিতর্কিত গোল উদযাপন করে।

সার্বিয়ার বিপক্ষে গোল করে ‘আলবানিয়ান ঈগল’ করতে গিয়েই পড়েছেন নিষেধাজ্ঞার মুখে। সুইচ এই যুগলদের বিরুদ্ধে আচরণ লঙ্ঘনের অভিযোগ এনে দুই ম্যাচ নিষেধাজ্ঞাসহ আর্থিক জরিমানার প্রক্রিয়া করছে ফিফার শৃঙ্খলা কমিটি।

কালিনিনগ্রাদে সুইজারল্যান্ডের ফিরতি জয়ের পর এই দুই ফুটবলারের শারীরিক ভঙ্গী বিতর্কিত ছিল মনে করে ফিফার কাছে ব্যবস্থা নেয়ার আবেদন করেন সার্বিয়ার ফুটবল সংস্থার প্রধান।

জাকা ও শাকিরি এই দুই ফুটবলারই পৈত্রিক সূত্রে আলবানিয়ান। কিন্তু তারা সুইজারল্যান্ডেই বড় হয়েছেন। তারপর আলবানিয়ানের স্বাধীনতার প্রতিক হিসেবে ‘দুই হাত ক্রোস’ করার উদযাপন করেন। যা আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে বলে মনে করেছে ফিফা শৃঙ্খলা কমিটি।

‘ই’ গ্রুপে কোস্টারিকার বিপক্ষে ২৭ জুন নিজেদের শেষ ম্যাচ খেলতে পারছেন না জাকা ও শাকিরি। এবং ড্র করলেই নক আউট পর্বে নিশ্চিত করে পরের ম্যাচেও নামতে পারছেন না সুইজার‌ল্যান্ডের দুই ফুটবলার।

আরও পড়তে পারেন

ব্রাজিলকে রুখে দিল সুইজারল্যান্ড
বিবর্ণ বিশ্ব চ্যাম্পিয়নরা, সুইজারল্যান্ড-ক্রোয়েশিয়ার জয়

সারাবাংলা/ডেস্ক

জরিমানা নিষিদ্ধ সুইজারল্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর