Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর কোনো মানহীন ছবি নয়: শাকিব খান


২৭ জুন ২০১৮ ১৬:০১

শাকিব খান

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

কথা দিলেন সুপারস্টার শাকিব খান। কথা দিলেন দর্শকদের। আর কোনো মানহীন ছবিতে অভিনয় করে দর্শকদের বিরক্ত করবেন না তিনি। রাজধানীর একটি অভিজাত হোটেলে দুটি নতুন সিনেমার মহরত অনুষ্ঠানে এ কথা বলেন শাকিব। দুটো ছবিতেই অর্থলগ্নি করছে শাপলা মিডিয়া নামের নতুন একটি প্রযোজনা প্রতিষ্ঠান। অভিনয় করছেন শাকিব খান ও বুবলী। এর মধ্যে একটি ছবি পরিচালনা করছেন শাহীন সুমন, অপরটি ওয়াজেদ আলী সুমন।

বিজ্ঞাপন

মহরত অনুষ্ঠানে ছবি দুটো নিয়ে বেশ আশার কথা শুনিয়েছেন পরিচালক, প্রযোজক ও অভিনয়শিল্পীরা। তারা আশা করছেন, ঈদুল আজহায় সবচেয়ে বড় বিনোদন হতে যাচ্ছে সিনেমা দুটো। আর আট দশটা বাংলা ছবি যেমন হয়, তেমন কাজ আর তারা করতে চাচ্ছেন না। আশা করছেন মানের দিক থেকে সিনেমা দুটোকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার।

শাকিব খান ও প্রযোজক সেলিম খান

এ বক্তেব্যের রেশ ধরে শকিব খানও জানিয়েছেন, আর কোন মানহীন ছবিতে অভিনয় করতে চান না তিনি। মূলধারার বাণিজ্যিক ছবিতে অভিনয় করবেন, পাশাপাশি গল্প ও অভিনয় নির্ভর ছবিতে কাজ করার ইচ্ছাও ব্যক্ত করেছেন দুই বাংলার জনপ্রিয় এই নায়ক। এক সাংবাদিকের প্রশ্নের জবাবে শাকিব বলেন, ‘আমি অনেক মানহীন ছবিতে অভিনয় করেছি। এখন আর এমন একটি ছবিতেও চুক্তিবদ্ধ হতে চাই না।’

শাকিব খান আরও বলেন, ‘মানুষ বাইরে পড়তে যায়, ফিরে এসে দেশের জন্য কাজ করে। আমি আন্তর্জাতিক বাজারে সিনেমা করছি। ওদের সঙ্গে কাজ করে কিছু না কিছু শিখছি। এবার সেই শিক্ষাটাকে দেশের জন্য কাজে লাগাতে চাই। এ জন্য এখন থেকে বেছে বেছে কাজ করবো। এমন কিছু করবো যেটি দেখে দর্শকেরা খুশি হবেন। মানহীন কোন সিনেমা করে দর্শকদের আর বিরক্ত করতে চাই না।’

বিজ্ঞাপন

মানহীন ছবি বলতে কি বুঝাচ্ছেন শাকিব? এমন প্রশ্নের জবাবে ‘পাংকু জামাই’ ছবিটির উদাহরণ টানেন ‘চালবাজ’ অভিনেতা। তার মতে এমন ছবি আর না করতে পারলেই ভালো হয়। কলকাতা বা যৌথ প্রযোজনার ছবিগুলোর মতো ‘পরিপূর্ণ’ছবি নির্মাণ করতে হবে পরিচালকদের। নাহলে দর্শকদের আস্থা হারাবেন বাংলাদেশি নির্মাতারা। এসময় এফডিসি কেন্দ্রিক পরিচালকদের মেধার প্রশংসাও করেন শাকিব।

নতুন ছবি দুটো কতটা মানসম্পন্ন হবে? শাকিব বলেন, অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান থেকে কৃপণতা না থাকলে সিনেমা ভালো হবে। কারণ ছবির গল্প ও চিত্রনাট্য ভালো।

পরিচালক শাহীন সুমন

দুটি ছবির মধ্যে ‘একটি প্রেম দরকার মাননীয় সরকার’ ছবিটি পরিচালনা করছেন নির্মাতা শাহীন সুমন। অতীতে যে ছবিগুলো নির্মাণ করেছেন পরিচালক, শাকিবের ‘ফিল্টারে’ সেই ছবিগুলোকেও মানহীন ছবি বলা যায়। সে কারণে গতকাল থেকেই প্রশ্ন উঠেছে, এমন পরিচালকের কাছ থেকে কতটা ভালো ছবি আশা করছেন শাকিব!

শুধু তাই নাই অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান শাপলা মিডিয়া নিয়েও প্রশ্ন রয়েছে দর্শকদের। এই হাউজ থেকে এর আগে দুটো সিনেমা মুক্তি পেয়েছে। দুটি ছবিই ‘গড়পড়তা’ সিনেমার সার্টিফিকেট পেয়েছে দর্শক-সমালোচকদের কাছ থেকে। এবার তাহলে কিসের ভিত্তিতে ‘আন্তর্জাতিক মানের স্বপ্ন’ দেখাচ্ছে প্রতিষ্ঠানটি?

শাপলা মিডিয়ার মালিক সেলিম খান বলছেন, ‘চেষ্টা করলে সিনেমার উন্নয়ন সম্ভব। সেই চেষ্টা আমরা করবো। কতটুকো ভালো বানাতে পারবো তা নিশ্চিত করে বলা যাবে না। তবে সবসময় আশা করবো ভালো কিছুর।’

চিত্রনায়িকা বুবলী

শাকিব খান, পরিচালক, প্রযোজকদের মুখে সিনেমা ও দেশের সিনেমা শিল্প নিয়ে কথা থাকলেও নায়িকা বুবলি কথা বলেছেন নিজেকে উন্নত করার। ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে বুবলী অভিনীত দুটি সিনেমা। তিনি জানালেন ‘সুপার হিরো’ এবং ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’  ছবি দুটি ভালো ব্যবসা করেছে। সেই ধারাই অব্যাহত রাখতে চান তিনি।

দুটি সিনেমার মধ্যে ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘ক্যাপ্টেন খান’ সিনেমার শুটিং শুরু হয়েছে বেশ অনেকদিন হলো। আর ‘একটা প্রেম দরকার মাননীয় সরকার’ সিনেমার শুটিং শুরু হবে এ সপ্তাহের মধ্যেই।

ছবি: সুমিত আহমেদ

সারাবাংলা/টিএস/পিএ

নতুন সিনেমা বুবলী শাকিব খান

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর