Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের উত্তাপ নেই বলাকায়


২৩ আগস্ট ২০১৮ ১৯:১৮

বলাকা

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

ঈদের দিন দুটো শো চালিয়েছিল বলাকা সিনেমা হল। দুটোতেই দর্শক হয়েছিল হাতেগোনা। ঈদুল আজহার প্রথম দিনে সাধারণ মানুষের ব্যস্ততা বেশি থাকায় সিনেমা দেখতে লোক জড়ো হয় কম। বলাকা কর্তৃপক্ষ ধারণা করেছিল দ্বিতীয় দিনে দৃশ্যটা হয়তো পুরোপুরি পাল্টে যাবে। কিন্তু তাদের ধারণা ভুল প্রমাণিত হলো দিনের শুরুতেই। বৃহস্পতিবারের প্রথম শোতে হলটিতে সিনেমা দেখতে এসেছিলেন সাকুল্যে ১৫জন দর্শক। দিনের পরের তিনটি শোতেও একই রকম চিত্র চোখে পড়েছে বলাকায়।

এই ঈদে বলাকা দেখাচ্ছে মাহিয়া মাহি ও বনি কাপুর অভিনীত ‘মনে রেখ’ ছবিটি। সিনেমাটি অন্যান্য হলে গড়পড়তা ব্যাবসা করলেও বলাকায় একদমই চলছে না। এর কারণ এই প্রেক্ষাগৃহে প্রথমে ‘বেপরোয়া’ ছবিটির দেখানোর কথা ছিল। সেই মতো প্রচারণাও চালিয়েছিল কর্তৃপক্ষ। তবে শেষ পর্যন্ত প্রযোজকের পক্ষ থেকে সাড়া না পাওয়ায় ‘মনে রেখ’ ছবিটি চালাতে হয় তাদেরকে। যে কারণে দর্শকও বেপরোয়া দেখতে এসে ফিরে যাচ্ছে যাচ্ছে আশাহত হয়ে। বলাকার দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, পরের সপ্তাহে ‘মনে রেখ’ নামিয়ে ‘বেপরোয়া’ দেখাবে তারা।

শেষ দশ বছরের কোন ঈদেই প্রথম দুই দিনে এতোটা বাজে ব্যবসা করেনি বলাকা। হলটি সবচেয়ে কম ব্যবসা করেছিল ২০১৪ সালের কোরবানির ঈদে। রাজনৈতিক অস্থিরতার কারণে সেবার আয় কম হলেও দিনের অন্তত দুটি শো যেত হাউজফুল। সে তুলনায় এবারের ঘটনাকে বিপর্যয়ও বলা যায়। কারণ প্রদর্শনীর খরচও উঠে আসছে না কোন শো থেকে। এ ঘটনায় বলাকা কর্তৃপক্ষ বিরক্তি প্রকাশ করেছে সারাবাংলার কাছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেছেন, ‘মনে রেখ ঈদের বাজারের জন্য যোগ্যতাহীন সিনেমা।’

মনে রেখ ছবিটি পরিচালনা করেছেন ওয়াজেদ আলী সুমন। হার্টবিটের অর্থায়নে নির্মিত এ ছবিতে মাহি-বনি ছাড়াও অভিনয় করেছেন মিশা সওদাগর, জয়ী, তুলিকা, বিশ্বজিৎ। চলতি ঈদের বাজারে ৭০টির মতো প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে ছবিটি।

ছবি: আশীষ সেনগুপ্ত

সারাবাংলা/এএসজি/টিএস/পিএ

প্রেক্ষাগৃহ বলাকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর