Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতিসংঘে আমন্ত্রিত নির্মাতা আশরাফ শিশির


২১ নভেম্বর ২০১৮ ১৩:৫৩

আশরাফ শিশির

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক আশরাফ শিশির নির্মাতা হিসেবে আমন্ত্রণ পেয়েছেন জাতিসংঘে অনুষ্ঠিতব্য ‘লাম্পা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল রেট্রোস্পেকটিভ’ আয়োজনে। এটি অনুষ্ঠিত হবে ৫ ডিসেম্বর। চলতি বছরের ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে আশরাফ শিশিরের নির্মিত একটি বিজ্ঞাপন এই উৎসবের ‘সামাজিক বিজ্ঞাপন’ বিভাগে মনোনীত হয়েছে।

বিজ্ঞাপন

এবারের উৎসবে ১২৩টি দেশের কয়েক হাজার সামাজিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এবং বিজ্ঞাপন অংশগ্রহণ করে। আন্তর্জাতিক আর্থ-সামাজিক উন্নয়ন স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করছে লাম্পা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল আয়োজক কমিটি, জাতিসংঘের জেনেভা কার্যালয়স্থ সাংস্কৃতিক কার্যক্রম কমিটি এবং জাতিসংঘের জেনেভাস্থ রাশিয়ান ফেডারেশনের স্থায়ী মিশন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতিসংঘের জেনেভা কার্যালয়ের ডিরেক্টর-জেনারেল মাইকেল মুলার, জাতিসংঘের জেনেভায় রাশিয়ান ফেডারেশনের স্থায়ী মিশনের প্রতিনিধি জেনেডি গেটিলভসহ বিভিন্ন দেশের স্থায়ী মিশনের প্রতিনিধিরা।

এ বিষয়ে আশরাফ শিশির বলেন, ‘আমাদের স্বাধীনতা সংগ্রামে নিজের পরিবার-পরিজনকে হারানো এক মুক্তিযোদ্ধাকে সম্মানিত করার গল্প নিয়ে গত ২৬ মার্চ উপলক্ষে একটি বিজ্ঞাপন নির্মাণ করেছিলাম। সেটা যে আন্তর্জাতিকভাবে এই সম্মান অর্জন করবে তা স্বপ্নেও ভাবিনি।’

উল্লেখ্য, আশরাফ শিশির নির্মাণ করতে চলেছেন বঙ্গবন্ধুকে নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘৫৭০’। গত ৮ আগষ্ট বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে নিবন্ধনের মাধ্যমে ছবিটির কার্যক্রম শুরু হয়। তার নির্মিত প্রথম চলচ্চিত্র ‘গাড়িওয়ালা’ ৩৬টি দেশের শতাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয় এবং জাতীয় পুরস্কারসহ ২৭টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করে। ২য় চলচ্চিত্র ‘গোপন’ এখন পর্যন্ত মোট ১০টি দেশের ১৪টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। আশরাফ শিশিরের ২১ ঘণ্টা দৈর্ঘ্যের চলচ্চিত্র ‘আমরা একটা সিনেমা বানাবো’ ইতিমধ্যেই সেন্সর বোর্ডে জমা দেওয়ার জন্য প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন পরিচালক।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম

আশরাফ শিশির চলচ্চিত্র নির্মাতা

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর