Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকায় হয়ে গেলো হলিউডের ‘ঢাকা’ ছবির দৃশ্যধারণ


২৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৪৯

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

‘ঢাকা’ ছবিটি নিয়ে বাংলাদেশের সিনেমাপ্রিয় মানুষদের উচ্ছ্বাসের কমতি নেই। এই প্রথম ঢাকার পরিবেশ ও গল্প নিয়ে হলিউডে একটি পূর্ণাঙ্গ চলচ্চিত্র তৈরি হচ্ছে। স্বভাবতই ছবিটি নিয়ে দারুণ আগ্রহও তৈরী হয়েছে। তবে কৃত্রিম সেট বানিয়ে এই সিনেমার বেশিরভাগ অংশের দৃশ্যধারণই হয়েছে বিদেশে।

ঢাকা সিনেমার বেশ কয়েকটি স্থিরচিত্র অন্তর্জালে ছড়িয়ে পড়ার পর জানা যায় ভারতের আহমেদাবাদ এবং থাইল্যান্ডের ব্যাংকক শহরে ছবিটির দৃশ্যধারণ করা হয়েছে। এর জন্য ঢাকার আদলে বানানো হয় ছোট্ট একটি শহরও। কেনা হয় চারশ’র বেশি বাস, ট্রাক আর লেগুনা।

সে সময় গুঞ্জন উঠে, ঢাকায় হবে না ‘ঢাকা’ সিনেমার শ্যুটিং!

সারাবাংলার এক প্রতিবেদনে জানানো হয় ‘ঢাকা’ সিনেমার বেশ কিছু দৃশ্য ধারণ করা হবে ঢাকা শহরের রাস্তায়। প্রতিবেদনটিতে ক্রিস হেমসওর্থের আগমনের খবরটিও প্রকাশ করা হয়। অসমর্থিত সূত্র থেকে পাওয়া সেই খবরটিই যেন সত্য হলো। ফেব্রুয়ারির ১৭ তারিখ থেকে ২২ তারিখ পর্যন্ত পাঁচদিন পুরনো ঢাকায় এবং সংসদ ভবন এলাকায় হয়েছে ‘ঢাকা’ ছবিটির দৃশ্যধারণ।

নাম প্রকাশ না করার শর্তে ‘ঢাকা’ ছবির এক ক্রু জানাচ্ছেন, ছবিটির পরিচালক স্যাম হারগ্রেভ বিশাল বহর নিয়ে এসছিলেন ঢাকায়। পাঁচ দিনে সংসদ ভবন এলাকাসহ ঢাকার বিভিন্ন রাস্তায় দৃশ্যধারণ করেছেন তারা। গুলিস্তানের ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড এবং বাবুবাজার ব্রিজে দুটো মারপিটের দৃশ্যও ক্যামেরাবন্দী করা হয়েছে। রয়েছে পুরনো ঢাকার চিপাগলিতে দৌড়ের দৃশ্যও।

তবে ছবিটির প্রধান চরিত্র ক্রিস হেমসওর্থের আসার খবরটি পেশাদারিত্বের শর্তে গোপন রাখতে হচ্ছে তাকে!

বিজ্ঞাপন

গত বছরের আগস্টে ‘ঢাকা’ শিরোনামের ছবিটি নির্মাণের ঘোষণা দিয়েছিল নেটফ্লিক্স। যেখানে টেইলর রেইক চরিত্রে অভিনয় করছেন ক্রিস হেসমওর্থ। জো রুশো ও অ্যান্থনি রুশোর প্রযোজনায় ছবিটি নির্মাণ করছেন স্যাম হারগ্রেভ।

বাংলাদেশের রাজধানী শহর ‘ঢাকা’কে আবর্তন করেই তৈরি হয়েছে ছবিটির গল্প। পুরদস্তুর মারপিটধর্মী এই সিনেমায় অপহৃত একটি শিশুকে ঢাকা থেকে উদ্ধার করবেন হেসমওর্থ। ছবিতে হেমসওর্থের করা চরিত্রটি শারীরিকভাবে অনেক শক্তিসম্পন্ন হলেও মানসিকভাবে থাকবে ভঙ্গুর। ফলে ঢাকায় এসে তিনি নিজের আত্মপরিচয়ও খুঁজে পাবেন।

এ ছবিতে কিংবদন্তী ইরানি অভিনেত্রী গুলসিফতেহ ফারহানি অভিনয় করবেন বাংলাদেশি নারীর চরিত্রে।

সারাবাংলা/টিএস/পিএম


আরও পড়ুন :

.   আনিসুল হকের ‘গুড্ডুবুড়া’ এবার টিভি পর্দায়

.   কথা রাখলেন না সালমান

.   পর্দার বাইরে নায়িকার প্রেমের গল্প

.   নতুন নায়ককে অমিতাভ বচ্চনের আশীর্বাদ

.   ‘শ্রী’হীন বলিউডের এক বছর!


ক্রিস হেমসওর্থ ঢাকা লসিফতেহ ফারহানি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর