Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবশেষে আলোর মুখ দেখার পথে ‘নতুন মুখের সন্ধানে’


২৭ মার্চ ২০১৯ ১৩:৪৮

গত বছর সেপ্টেম্বরে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান। ছবি: আশীষ সেনগুপ্ত

শনির দশা কাটতে চলেছে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের। প্রতিযোগিতামূলক এই অনুষ্ঠানটি নতুন উদ্যোমে শুরু হতে যাচ্ছে। যদিও আগে কয়েক দফা পিছিয়েছে চলচ্চিত্রের এই প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা শুরুর আনুষ্ঠানিক তারিখ। গেলো দেড় বছরে বেশ কয়েকবার সংবাদ সম্মেলনও করা হয়েছে। জাঁকালো উদ্বোধনও করা হয়েছিল রাজধানীর অভিজাত রেস্তোঁরায়।

কিন্তু কাঙ্ক্ষিত এই কার্যক্রমটি শুধু আনুষ্ঠানিকতার মধ্যেই সীমাবদ্ধ ছিল। শুরু না হতেই বন্ধ করে দেয়া হয় রেজিস্ট্রেশন। এ সম্পর্কে নতুন খবর জানার জন্য যোগাযোগ করা হয় চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। অচিরেই ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম আলোর মুখ দেখবে বলে তিনি জানান। খুব শিগিগিরই আবার একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে বলে জানান গুলজার।


আরও পড়ুন :  ফেলুদার হলিউড যাত্রা


গুলজার সারাবাংলাকে বলেন, ‘চলচ্চিত্রের দিবসের অনুষ্ঠানের প্রস্তুতি চলছে এখন। অনুষ্ঠানটি নিয়ে একটু ব্যস্ততা রয়েছে। অনুষ্ঠান শেষে হওয়ার পর আমরা একটি সংবাদ সম্মেলনের আয়োজন করবো। তখন এ বিষয়ে বিস্তারিত জানাতে পারবো।’

এপ্রিলের ৩ তারিখ জাতীয় চলচ্চিত্র দিবস পালিত হবে। দিবসটি উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) তে জমকালো অনুষ্ঠান হবে বলে জানা গেছে।

এদিকে কবে নাগাদ সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে- জানতে চাইলে গুলজার জানান, চলচ্চিত্র দিবস আয়োজনের এক সপ্তাহ পর সংবাদ সম্মেলন আয়োজন করা হবে।

ঠিক কি কারণে এতদিন বন্ধ ছিল ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম? উত্তরে পরিচালক সমিতির সভাপতি বলেন, ‘কোনো বড় আয়োজন করতে স্পন্সরের প্রয়োজন হয়। মূলত স্পন্সর জটিলতার কারণে এতদিন চাইলেও কিছু করা সম্ভব হয়নি। তবে এখন সে জটিলতা কেটে গেছে। আমরা স্পন্সর পেয়ে গেছি।’

প্রসঙ্গত চলচ্চিত্রে নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতা সবশেষ ১৯৯০ সালে  অনুষ্ঠিত হয়। এর আগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে ১৯৮৪, ১৯৮৮ সালে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :  বাংলাদেশি ভক্তদের কাছে আশীর্বাদ চেয়েছেন নুসরাত জাহান


নতুন মুখের সন্ধানে মুশফিকুর রহমান গুলজার


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর