Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রূপালী পর্দায় আসছে সৌরভ গাঙ্গুলির লর্ডস জয়ের গল্প


২৭ জুন ২০১৯ ১৩:৪৮

যারা নিয়মিত ক্রিকেট খেলা দেখেন তাদের নিশ্চয়ই মনে আছে সৌরভ গাঙ্গুলির সেই ঐতিহাসিক জয় উদযাপনের কথা। ওই যে ২০০২ সালের ১৩ জুলাই লর্ডসের মাঠে ন্যাটওয়েস্ট সিরিজের ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে জার্সি খুলে উল্লাস করেছিলেন বাংলার দাদা। তার নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল জয় পাওয়ায় একটু বেশিই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। সেকারণে লর্ডসের ব্যালকনিতে জার্সি খুলে শূণ্যে ঘুরিয়ে জয় উদযাপন করেন। সেই দৃশ্য ১৭ বছর পরে এসেও ভারতের মানুষের কাছে স্মরণীয় হয়ে আছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  সালমানের সবচেয়ে নিঃস্বার্থ বন্ধু কে?


সৌরভ গাঙ্গুলির সেই জার্সি খোলা উল্লাসকে উপজীব্য করে এবার সিনেমা নির্মাণ করছেন বলিউড পরিচালক অভিনয় দেও। ছবির নাম রাখা হয়েছে ‘দুসরা’। ইতিমধ্যে ছবির প্রথম পোস্টার প্রকাশ পেয়েছে। পোস্টারে সৌরভ গাঙ্গুলির সেই স্মরণীয় ছবি রাখা হয়েছে। তবে সেটা সাদাকালো। পোস্টারের একপাশে এক কিশোরী ঘরের জানালা খুলে তাকিয়ে আছে। ছবির এই অংশটা অবশ্য রঙিন।

বিজ্ঞাপন

ছবি প্রসঙ্গে বলিউড হাঙ্গামাকে অভিনয় দেও বলেন, সৌরভ গাঙ্গুলি একটা যুগের সমাপ্তি টেনেছেন। তার নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দলের ন্যাটওয়েস্ট সিরিজ জয় আমাদের চিন্তা ভাবনায় বিশাল পবির্তন এনেছিল। এই ছবিতে সেই ঐতিহাসিক জয়কে সামনে রেখে এক কিশোরীর গল্প তুলে ধরা হবে। যে পুরুষতান্ত্রিক সমাজের এক পরিবারের বেড়ে ওঠে। এটি সামাজিক ক্রীড়াধর্মী একটি ছবি হবে।

তিনি আরও বলেন, এই ছবির গল্প মূলত নির্বাহী প্রযোজক মাশা এবং রোহান সাজদিহর মাথায় প্রথম আসে। তারপর এই গল্পকে আরও উন্নত করা হয়। পরে এই গল্পটি চিত্রনাট্য আকারে রূপ দেয়া হয়।

কবে নাগাদ ছবির শুটিং শুরু হবে সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। মুক্তির তারিখও ঠিক হয়নি। তবে এই ছবিতে কেন্দ্রিয় চরিত্রে প্লাবিতা বরঠাকুর ও অঙ্কুর ভিকাল অভিনয় করবেন।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :  তথ্য মন্ত্রণালয়ে এফটিপিও নেতাদের সুপারিশ


দুসরা সিনেমা সৌরভ গাঙ্গুলি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর