Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারত-বাংলা চলচ্চিত্র অ্যাওয়ার্ড, যা বললেন গৌতম ঘোষ


২৯ আগস্ট ২০১৯ ১৭:০৫

বাংলাদেশ ও ভারতের সাংস্কৃতিক সম্পর্ক সুদৃঢ় করতে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠান আয়োজিত হতে যাচ্ছে। এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি যৌথ উদ্যোক্তা বাংলাদেশের বসুন্ধরা গ্রুপ ও ভারতের ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া। এই আয়োজনের অন্যতম জুরি গৌতম ঘোষ সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন।

গৌতম ঘোষ বলেন, ‘বাংলাদেশ ও ভারতের মধ্যে সাংস্কৃতিক সম্পর্ক বেগবান করতে বসুন্ধরা গ্রুপ ও ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া যৌথভাবে অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করছে। গত এক বছেরে বাংলাদেশে যেসব ছবি মুক্তি পেয়েছে সেসবের একটি তালিকা করা হয়েছে। সেই তালিকার ছবি বাংলাদেশের জুরি বোর্ড সদস্যরা দেখবেন। তারপর সেরা ছবি, কলাকুশলী নির্বাচন করবেন।’

বিজ্ঞাপন

আরও পড়ুন :  বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে জিটিএফ’র বছরব্যাপী পরিকল্পনা


বাংলাদেশ থেকে জুরিবোর্ডে আছেন চলচ্চিত্র ব্যক্তিত্ব আলমগীর হোসেন ও সারাহ বেগম কবরী, সাহিত্যিক ইমদাদুল হক মিলন, চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু এবং চলচ্চিত্র পরিচালক হাসিবুর রেজা কল্লোল। আর ভারতের জুরিবোর্ডে থাকছেন পরিচালক গৌতম ঘোষ, ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার সভাপতি ফিরদৌসুল হাসান, চিত্রনায়িকা তনুশ্রী চক্রবর্তী, অভিনেতা ব্রাত্য বসু এবং প্রযোজক অঞ্জন বসু।

তিনি আরও বলেন, ‘আমাকে এই আয়োজনের সঙ্গে থাকতে বলা হলে আমি আর না করতে পারিনি। আমিও চাই চলচ্চিত্রের মাধ্যমে দুই দেশের সাংস্কৃতিক বন্ধুত্ব গড়ে উঠুক। এটি খুব ভালো একটি আয়োজন। এর মাধ্যমে নতুন দিগন্তের সূচনা হবে বলে মনে করি।’

আগামী ২১ অক্টোবর অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি আয়োজিত হবে বলে ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে। কিন্তু গৌতম ঘোষ জানান, অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি নিয়ে মাত্র একবার আলোচনায় বসেছি। আরও কয়েকবার আলোচনায় বসে তারপর তারিখ ঠিক করা হবে।

বিজ্ঞাপন

এর আগে বুধবার (২৮ আগস্ট) বিকেলে কলকাতায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই পুরস্কার প্রদানের কথা ঘোষণা করা হয়। জানা গেছে, এরইমধ্যে সিনেমা দেখাও শুরু করেছে জুরি বোর্ড।


আরও পড়ুন :

.   ডিভা’র খোলস ছেড়ে কমব্যাট এভিয়েটর জাহ্নবী

.   ‘মাসুদ রানা’ ছবির সুলতা চরিত্রে বলিউডের শ্রদ্ধা কাপুর 


গৌতম ঘোষ টপ নিউজ ভারত-বাংলা চলচ্চিত্র পুরস্কার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর