Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন জটিলতায় ‘ছাপাক’


১২ জানুয়ারি ২০২০ ১৭:৪৬

ঝামেলা যেন পিছু ছাড়ছে না ‘ছাপাক’-এর। দীপিকা পাডুকোন অভিনীত ছবিটি একের পর এক জটিলতায় জড়িয়ে পরছে।

‘ছাপাক’ ছবিটি দিল্লির এসিড আক্রান্ত তরুণী লক্ষ্মী আগারওয়ালের জীবনী দ্বারা অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে। প্রথমে এই লক্ষ্মী আগারওয়ালই তাকে প্রাপ্য রয়েলিটি না দেওয়ার অভিযোগ তোলেন ছবির নির্মাতা আর প্রযোজকের বিরুদ্ধে।

সেই ঝামেলার রেশ কাটতে না কাটতে নতুন জটিলতার জন্ম হয় যখন ছবির প্রধান চরিত্র দীপিকা দিল্লির জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ করেন। বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে গিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানান দীপিকা।

এই ঘটনার পর ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকারের সমর্থক একটি গোষ্ঠী দীপিকার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘বয়কট ছাপা’ ক্যাম্পেইন শুরু করে। এ দফায় দীপিকা অবশ্য সরকার বিরোধী অংশকে পাশে পেয়েছেন। দীপিকার পক্ষ নিয়ে তারাও পাল্টা ‘সাপোর্ট দীপিকা’ ক্যাম্পেইন শুরু করে।

এই ডামাডোলের মধ্যেইগেলো শুক্রবার মুক্তি পায় ছাপাক। মুক্তির তৃতীয় দিনে নতুন সংকটের মুখোমুখি মেঘনা গুলজার পরিচালিত এই ছবি। এবার সরাসরি আদালতের নির্দেশ।

ছবিতে লক্ষ্মী আগারওয়ালের আইনজীবী অপর্ণা ভাটকে ক্রেডিট না দেওয়ায় ‘ছাপাক’ প্রদর্শন বিরত রাখার নির্দেশ দিয়ছেন দিল্লি হাইকোর্ট। তবে আদালত ছবি সংশ্লিষ্টদের সুযোগ দিয়েছেন। আগামী ১৫ জানুয়ারির মধ্যে মাল্টিপ্লেক্স প্রিন্ট এবং ১৭ জানুয়ারির মধ্যে অনলাইন প্ল্যাটফর্মে লক্ষ্মী আগারওয়ালের আইনজীবী অপর্ণা ভাটকে যথাযথ ক্রেডিট দেওয়ার সময়সীমা বেঁধে দিয়েছেন আদালত।

মেঘনা গুলজার পরিচালিত ছাপাক ছবিতে প্রধান ভূমিকায় অভিনয়ের পাশাপাশি ছবিটির অন্যতম প্রযোজকও দীপিকা পাডুকোন।

আদালত ছাপাক দীপিকা পাড়ুকোন বলিউড মেঘনা গুলজার রায়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর