Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়েব সেমিনারে সত্যজিৎ রায়কে স্মরণ


২০ এপ্রিল ২০২০ ১৭:১০

উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়ের মৃত্যুবার্ষিকী আগামী ২৩ এপ্রিল। এ উপলক্ষ্যে উপলক্ষে জেসিআই ঢাকা ওয়েষ্ট এবং রে সোসাইটি অব বাংলাদেশ এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে একটি ওয়েব সেমিনার। ‘রিমেমবারিং সত্যজিত-লাইফ অ্যান্ড সিনেমা’ শীর্ষক সেমিনারটি অনুষ্ঠিত হবে আগামী ২২ এপ্রিল বুধবার রাত ৮ টায়। এটি জেসিআই ঢাকা ওয়েষ্টের ফেসবুক লাইভে প্রচারিত হবে।

‘রিমেমবারিং সত্যজিত-লাইফ অ্যান্ড সিনেমা’-এ আলোচক হিসেবে উপস্থিত থাকবেন মুভিয়ানা ফিল্ম সোসাইটির প্রতিষ্ঠাতা-প্রেসিডেন্ট বেলায়াত হোসেন মামুন, কলকাতার সাংবাদিক ও সত্যজিৎ সংগ্রাহক-গবেষক বাণীব্রত মুখোপাধ্যায় এবং রে সোসাইটি অব বাংলাদেশের সহ প্রতিষ্ঠাতা ও জেসিআই বাংলাদেশের জিএলসি মুহাম্মাদ আলতামিশ নাবিল।

বিজ্ঞাপন

আয়োজকদের পক্ষ থেকে ওয়েব সেমিনারটি নিয়ে আলতামিশ নাবিল জানান, ‘নিঃসন্দেহে উপমহাদেশ এবং সমগ্র পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ চলচ্চিত্রকার সত্যজিৎ রায়। বাংলার গর্ব গুণী এ চলচ্চিত্রকারের প্রয়াণদিবসকে স্মরণ করে রাখতে আমাদের এই ছোট আয়োজন। এছাড়াও এটির মাধ্যমে আমরা বাংলাদেশী সত্যজিৎ অনুরাগীদের জন্য রে সোসাইটি অব বাংলাদেশ নামক একটি ফ্যান সোসাইটির আনুষ্ঠানিক শুভ সূচনা করতে যাচ্ছি। ’

ওয়েব সেমিনার রিমেমবারিং সত্যজিত-লাইফ অ্যান্ড সিনেমা রে সোসাইটি অব বাংলাদেশ সত্যজিৎ রায়কে স্মরণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর