Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুরুতর অসুস্থ সংগীতশিল্পী নির্মলা মিশ্র


২৭ ডিসেম্বর ২০২০ ১৭:১৩

গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে সংগীতশিল্পী নির্মলা মিশ্রকে। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তির পর সেখানকার চিকিৎসকরা জানিয়েছেন, তার ফুসফুসে সংক্রমণ রয়েছে। তবে আপাতত তার শারীরিক অবস্থা স্থিতিশীল। সূত্রের খবর, রবিবার গায়িকার কোভিড টেস্ট করা হতে পারে।

ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন এই বর্ষীয়ান সংগীতশিল্পী। শনিবার বিকেলে বেশিমাত্রায় অসুস্থ হয়ে পড়েন তিনি। রক্তচাপ অত্যন্ত কমে যাওয়ায় কোবরকম ঝুঁকি না নিয়ে তখনই তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন চিকিৎসকরা। সেই মতো তাকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তার মূত্রনালিতেও সংক্রমণ ধরা পড়েছে। রবিবার গায়িকার কোভিড টেস্ট করা হতে পারে। এর আগে চলতি বছরের জুলাই মাসে নিউমোনিয়া নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে।

ছয় ও সাতের দশকে বাংলা সংগীত জগতের অন্যতম শিল্পী নির্মলা মিশ্র ‘শ্রী লোকনাথ’ সিনেমায় প্রথম গান গেয়ে যাত্রা শুরু করেন। এরপর স্ত্রী, অভিনেত্রী, অনুতাপ-এর মতো বহু জনপ্রিয় বাংলা সিনেমায় গান গেয়েছেন। ‘এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না’, ‘ও তোতা পাখিরে’-র মতো জনপ্রিয় বাংলা গানের শিল্পী তিনি। মান্না দে, সন্ধ্যা মুখোপাধ্যায়, মানবেন্দ্র মুখোপাধ্যায়, প্রতিমা বন্দ্যোপাধ্যায়, শিপ্রা বসুর যুগে একাধিক কালজয়ী গান গেয়েছেন নির্মলা মিশ্র। নতুন করে তার অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই উদ্বিগ্ন বাংলার শিল্পীমহল, অনুরাগীরা। তার দ্রুত আরোগ্য কামনা করছেন সকলেই।

এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না ও তোতা পাখিরে সংগীতশিল্পী নির্মলা মিশ্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর