Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘তার স্বপ্নটা দেখে যেতে পারলেন না’

আহমেদ জামান শিমুল
১৭ এপ্রিল ২০২১ ১৭:৫৪

‘মিষ্টি মেয়ে’ কবরীর পরিচালক হিসেবে দ্বিতীয় ছবি ‘এই তুমি সেই তুমি’। ছবিটি সরকারি অনুদানপ্রাপ্ত। ছবির নায়িকা চরিত্রে অভিনয় করা নিশাদ নাওয়ার সালওয়া শনিবার (১৭ এপ্রিল) কবরীর মৃত্যুর খবর পেয়েছিলেন রাতে। বনানী কবরস্থানে কবরীকে দাফনের পর সালওয়া কথা বলেছেন সারাবাংলার সিনিয়র নিউজরুম এডিটর আহমেদ জামান শিমুলের সঙ্গে।  

তার সঙ্গে বিশেষ কোন স্মৃতি, যা এ মুহুর্তে মনে পড়ছে?

আলাদা করে কী স্মৃতি বলবো। ওনার সঙ্গের প্রত্যেকটা জিনিসই তো চোখের সামনে ভাসতেছে। ওনার শেষ সময়টা তো বলতে গেলে আমরাই ছিলাম পাশে।

আপনাদের সবশেষ দেখা হয়েছিল কবে?

আমার সঙ্গে ওনার সবশেষ ২৪ মার্চ দেখা হয়েছিল। আমাদের ছবির (এই তুমি সেই তুমি) ডাবিং ছিল চ্যানেল আই তে । ওইদিন দেখা হয়।

ওইদিন কি বলেছিলেন আপনাকে?

সবকিছুই নিয়েই কথা হচ্ছিল। আমাদের ছবি নিয়ে ওনার অনেক স্বপ্ন ছিল। বলেছিলেন, ছবিটা বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পাঠাবেন। আমরা একসঙ্গে দেখতে যাবো। ২৪ মার্চ ডাবিং করে আমি চাঁদপুরে চলে গিয়েছিলাম আমার আরেকটা ছবির শুটিংয়ে। ওখান থেকে ব্যাক করার পর আপা-ই আমাকে ফোন দেন। অনুযোগের সুরেই বলেন, ‘এখন তো অনেক ব্যস্ত হয়ে গেছো। ফোনেই পাওয়া যায় না।’ তখন আমি হেসে বলি, না আপা। আমি তো শুটিংয়ে ছিলাম। আমি আসবো, আপনার সঙ্গে দেখা করবো। তখন আপা হেসে বলেন, না থাক। আমি তো অসুস্থ। জ্বর জ্বর। বললো যে, এসো না। সুস্থ হয়। তারপর আমরা বের হবো ঘুরতে। আমি বা আমাদের ইউনিটের কেউ ভাবি নাই আপা এভাবে চলে যাবেন।

আপা তো মানসিকভাবে অনেক শক্ত ছিলেন। তাই আমরা ভেবেছিলাম আপা সুস্থ হবেন, চিকিৎসা যেহেতু চলচ্ছে। এমনকি উনি যখন লাইফ সাপোর্টে ছিলেন তখনও মনে হয়েছিল, উনি ফিরে আসবেন।

ফোনে কথা হওয়ার তারিখটি কবে ছিল?

৫ এপ্রিল। যেদিন ওনার করোনা পজিটিভ আসলো।

ওনার সঙ্গে আপনার প্রথম দেখার স্মৃতি যদি বলতেন।

ওনার সঙ্গে আমার প্রথম দেখা গত বছরের ১৪ মার্চ। ‘এই তুমি সেই তুমি’র জন্য উনি নতুন কাউকে খুঁজেছিলেন। আমি আসলে নিশ্চিত ছিলাম না, আপা আমাকে নিবেন কিনা। কারণ এর আগে উনি অনেকের সঙ্গেই দেখা করেছেন। কলকাতাতেও নায়িকা খোঁজার জন্য গিয়েছিলেন। আমাকে ওনার সহকারী জানান, আমার সঙ্গে এ ছবিতে কাজ করা হবে। তখন আসলে খুব উত্তেজনা কাজ করছিল। ওনার মতো একজন মানুষের সঙ্গে কাজ করা—এটা তো অনেক বড় পাওয়া।

তার দেওয়া কোন উপদেশ বা কথা যা আপনি আজীবন মনে রাখবেন?  

আপা সবসময় চাইতো, অভিনয় কিংবা অভিব্যক্তি সবই যেন ওনার মতো নিখুঁত হয়। যে কোন শট দেওয়ার আগে বলতো, এরা তো সিরিয়াস না। স্ক্রিণে কিন্তু আমি থাকবো না। মানুষ কিন্তু তোমাকে দেখবে। আপা তার স্বপ্নটা দেখে যেতে পারলেন না। আমাদের ছবিটা তো আপার একটা স্বপ্ন ছিল।

সারাবাংলা/এজেডএস

কবরী নিশাত নাওয়ার সালওয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর