Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অপূর্ব-আলফা আইয়ের ঝামেলা মিটলো

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৭ মার্চ ২০২৪ ১৬:৩১

শিডিউল জটিলতা ও অর্থ আত্মসাতের অভিযোগে অভিনেতা অপূর্বের বিরুদ্ধে অভিযোগে এনেছিল প্রযোজনা সংস্থা আলফা আই। তারা টেলিভিশন অ্যান্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব) এবং অভিনয় শিল্পী সংঘ বরাবর এ নিয়ে অভিযোগ জমা দেয়। বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে পুরো মিডিয়া ইন্ডাস্ট্রি কার্যত দু-ভাগ হয়ে পড়ে। অবশেষে টেলিভিশন ইন্ডাস্ট্রির এই দুই শীর্ষ তারকা ও প্রযোজনা সংস্থার মধ্যকার ঝামেলা মিটেছে। শনিবার (১৬ মার্চ) রাতে টেলিপ্যাবের অফিসে এক মিটিং শেষে উভয়পক্ষ হাসিমুখে ছবি তুলে যৌথ বিবৃতিও দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে জিয়াউল ফারুক অপূর্ব এবং প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই স্টুডিওসের মধ্যকার সংঘটিত কাজের চুক্তিবিষয়ক যে জটিলতা তৈরি হয়েছিল, তাতে উভয় পক্ষই প্রডিউসার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব) ও অভিনয় শিল্পী সংঘের কাছে অভিযোগ করে। এরই পরিপ্রেক্ষিতে ১৬ মার্চ ২০২৪ তারিখে দুই পক্ষের উপস্থিতিতে একটি সভা হয়।

এ সভায় সবার কাছে এটাই প্রতীয়মান হয় যে চুক্তি মোতাবেক উভয় পক্ষই পরিপূর্ণভাবে কার্য সম্পাদন করেনি। চুক্তি অনুযায়ী জিয়াউল ফারুক অপূর্ব ৯টি নাটকে অভিনয় করেছেন এবং বাকি নাটকগুলো উভয় পক্ষই আর না করার বিষয়ে একমত হয়েছে। সে ক্ষেত্রে অপূর্বকে প্রদান করা বাকি যে নাটক বাবদ অগ্রিম অর্থ, তা উভয় পক্ষ সমন্বয় করে নেবে।

উদ্ভুত ঘটনা কোনোভাবেই অর্থ আত্মসাৎ নয়, এটা চুক্তিবিষয়ক জটিলতা। পুরো বিষয়টি পারস্পরিক যোগাযোগ ও সমন্বয়হীনতার কারণে ঘটেছে বলেও এ বিবৃতি জানানো হয়েছে।

এ বৈঠকে উপস্থিত ছিলেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব, আলফা আইয়ের কর্ণধার শাহরিয়ার শাকিল, টেলিপ্যাব সভাপতি মনোয়ার পাঠান, সাধারণ সম্পাদক সাজু মুনতাসির, শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম ও সাধারণ সম্পাদক রওনক হাসান।

সারাবাংলা/এজেডএস

অপূর্ব অভিনয়শিল্পী সংঘ টেলিপ্যাব শাহরিয়ার শাকিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর