Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপি রানার জামিন স্থগিত


২০ জুন ২০১৯ ১৫:০৫

ঢাকা: যুবলীগের দু্ই নেতা হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছে চেম্বার বেঞ্চ। একইসঙ্গে এ মামলাটি ১ জুলাই শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানো হয়েছে।

গত বুধবার (১৯ জুন) রানাকে জামিন দেন হাইকোর্ট। রানার আইনজীবী মনসুরুল হক চৌধুরী ওইদিন সাংবাদিকদের জানান, মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলাতেও তিনি জামিনে আছেন। এখন আরেক মামলায় জামিন পাওয়ায় কারাগার থেকে মুক্তি পেতে তার আর কোন বাধা রইল না।

এর পরদিন রাষ্ট্রপক্ষ এই জামিনের বিরোধিতা করে আপিল করেন।

এর আগে যা হয়েছিল

২০১২ সালের ১৬ জুলাই মাসে টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগের নেতা শামীম ও মামুন তাদের বাড়ি থেকে মোটর সাইকেলে টাঙ্গাইল শহরে আসার পর নিখোঁজ হন। ঘটনার পরদিন শামীমের মা আছিয়া খাতুন টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে ২০১৩ সালের ৯ জুলাই নিখোঁজ মামুনের বাবা টাঙ্গাইল আদালতে হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে পুলিশ ওই বছর ২১ সেপ্টেম্বর মামলাটি তালিকাভুক্ত করে। এই মামলায় গ্রেফতার তিন আসামি- জাহিদ,শাহাদাত হোসেন ও হিরন মিয়া এই ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে গত বছর আদালতে জবানবন্দি দেন। জবানবন্দিতে তারা উল্লেখ করেন এমপি আমানুর রহমান খান রানার নির্দেশেই শামীম ও মামুনকে হত্যা করা হয়। পরে এই দুইজনের লাশ নদীতে ভাসিয়ে দেওয়া হয়।

অন্যদিকে আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় তৎকালীন এমপি রানা ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠান টাঙ্গাইলের বিচারিক আদালত।

এ মামলায় ২০১৭ সালের ০৩ ফেব্রুয়ারি রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ওই বছরের ৬ সেপ্টেম্বর দণ্ডবিধির ৩০২/ ১২০/৩৪ ধারায় সংসদ সদস্য রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু করেন আদালত। এখন মামলাটি সাক্ষগ্রহণের পর্যায়ে রয়েছে।

সারাবাংলা/এজেডকে/একে

আরও পড়ুন

এমপি রানার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আপিল
সাবেক এমপি রানার জামিন, মুক্তিতে বাধা নেই
এমপি রানার জামিন স্থগিত

এমপি রানা জামিন টপ নিউজ দুই খুন


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর