Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই এজেন্সি বন্ধের দাবিতে সৌদি আরবে কর্মী না পাঠানোর হুঁশিয়ারি


২২ জুন ২০১৯ ২০:৩৬

ঢাকা: ব্যক্তিমালিকানায় পরিচালিত দুই এজেন্সির সৌদি ভিসা সার্ভিস সেন্টার বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) সাধারণ সদস্যদের সংগঠন সৌদি ভিসা সার্ভিস সেন্টার নির্মূল কমিটি। দাবি আদায়ে প্রধানমন্ত্রী কার্যালয় বরাবর পদযাত্রা এবং বায়রা অফিস ঘেরাওসহ নানা কর্মসূচি ঘোষণা করেছে ২১ সদস্য বিশিষ্ট কমিটির নেতারা।

শনিবার (২২ জুন) বিকেলে রাজধানীর বিজয়নগরে হোটেল ফার্স এ আয়োজিত এক প্রতিবাদ সভায় সংগঠনটির নেতারা এ কর্মসূচি দেন। সেই সঙ্গে দুই ভিসা এজেন্সির কার্যক্রম বন্ধ না করলে সৌদি আরবে কোনো কর্মী না পাঠানোর হুঁশিয়ারি দিয়েছেন তারা।

প্রতিবাদ সভায় সৌদি ভিসা সার্ভিস সেন্টার নির্মূল কমিটির আহ্বায়ক আব্দুল আলিম বলেন, সরকার কর্তৃক নিয়ন্ত্রিত আন্তর্জাতিকমানের ভিসা সেন্টারের আদলে কোনো সার্ভিস সেন্টার প্রতিষ্ঠা হলে আমাদের কোনো দ্বিমত থাকবে না। বর্তমানে যে দুটি রিএজেন্সিকে ভিসা প্রসেসিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে তারা বায়রার সদস্যের সঙ্গে প্রতারণা করছে। তাই আমরা এ এজেন্সিগুলো বন্ধের দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, ‘বায়রার দুজন নেতা নুর আলী এবং আব্দুল হাই সদস্যদের সঙ্গে প্রতারণা করে দুটি রিএজেন্সি চালু করে। তাই তাদেরকে ভিসা প্রসেসিংয়ের এ দায়িত্ব থেকে সরাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।’

দাবি না মানলে লাগাতার কর্মসূচির ঘোষণা দিয়ে তিনি আরও বলেন, আমরা প্রতিবাদ কর্মসূচি হিসেবে আগামীকাল সকাল ১১টায় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে স্মারকলিপি দেওয়া হবে। সেই সঙ্গে ভিসা সার্ভিস সেন্টারে ভিসা জমা দেওয়া বন্ধ করা হবে এবং সৌদি আরবে কর্মী পাঠানো বন্ধ করা হবে। এতেও যদি দাবি মানা না হয় তাহলে প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর পদযাত্রা করা হবে।

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন সৌদি ভিসা সার্ভিস সেন্টার নির্মূল কমিটির নেতারাসহ ১৬শ সাধারণ সদস্য।

সারাবাংলা/এসএইচ/একে

এজেন্সি বায়রা সৌদি আরব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর