Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্যারিসে ছুরিকাঘাতে মা-মেয়ের মৃত্যু, হামলাকারী নিহত


২৩ আগস্ট ২০১৮ ১৭:৪৮

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

ফ্রান্সের প্যারিসে এক ব্যক্তি  ছুরিকাঘাতে  তার মা ও বোনকে হত্যা করেছে। বৃহস্পতিবার (২৩ আগস্ট) প্যারিসের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শহরতলী ট্রাপেসে এই হামলার ঘটনা ঘটে। হামলাকারীকে গুলি করে হত্যা করেছে পুলিশ।

হামলায় আরেক নারী পথচারী আহত হয় বলে টেলিগ্রাফের বরাতে জানানো হয়। তবে তার সর্বশেষ অবস্থা জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানায় ঐ ব্যক্তি আক্রমণ চালাতে বেশ কয়েকটি ছোরা ব্যবহার করে।

জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায়িত্ব স্বীকার করে নিয়েছে। তবে তারা উল্লেখযোগ্য প্রমাণ দেখাতে পারেনি।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরার্ড কলম্বো বলেছেন, হামলাকারীর মানসিক সমস্যা রয়েছে। পারিবারিক বিরোধে এই ঘটনা ঘটেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

ইউরোপ১ রেডিও জানায়, পারিবারিক কলহের ইঙ্গিতে প্রথম পুলিশের কাছে একটি ফোনকল আসে। পুলিশ অভিযান চালাতে গেলে হামলাকারী নিজেকে উড়িয়ে দেবে বলে হুমকি দেয়। গুলিবিদ্ধ হওয়ার আগে সে জিহাদের বিভিন্ন স্লোগান দিয়েছে।

ট্রাপেস বেশকিছু মুসলিম ধর্মাবলম্বী পরিবার বাস করে। তাদের মধ্যে দ্ররিদ্রতায় ভুগছে অনেকে। পরিবারগুলো থেকে অনেকেই আইএস এ যোগ দিয়েছে বলে জানা যায়। এমনকি হামলাকারী নিজেও ২০১৬ সাল থেকে পুলিশের তালিকায় ‘সন্দেহভাজন’ হিসেবে চিহ্ণিত ছিলো। তাই প্রকৃত ঘটনা নিয়ে এখনও ধোঁয়াশা রয়ে গেছে।

সারাবাংলা/এনএইচ

প্যারিস সন্ত্রাসী হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর