Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ধর্মঘটের নামে জনগণকে জিম্মিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন’


২৮ অক্টোবর ২০১৮ ২১:০৮

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সারাদেশে শ্রমিক ধর্মঘটের নামে জনগণকে জিম্মিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি দাবি জানিয়েছে যাত্রী অধিকার আন্দোলন।

আজ (২৮ অক্টোবর) রোববার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান সংগঠনের আহ্বায়ক কেফায়েত শাকিল।

শ্রমিকদের নৈরাজ্য, গাড়ি বের করার ‘শাস্তি’ মুখে-শরীরে পোড়া মবিল

বিবৃতিতে কেফায়েত শাকিল বলেন, আমরা বার বার লক্ষ্য করেছি পরিবহন শ্রমিকরা সড়কে একের পর এক অন্যায় করলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে গেলেই ধর্মঘট, অবরোধের নামে দেশের সাধারণ মানুষকে জিম্মি করে তারা। শ্রমিকরা কর্মসূচি বাস্তবায়নের নামে চরম ভোগান্তিতে ফেলে দেয় নগরবাসীকে। তারা সন্ত্রাসী কায়দায় বার বার মানুষকে জিম্মি করে আইনকে বাধাগ্রস্ত করে। যা কখনো মেনে নেওয়া যায় না।

সরকার পরিবহন শ্রমিকদের যথেষ্ট ছাড় দিয়ে নতুন সড়ক পরিবহন আইন পাস করেছে উল্লেখ করে তিনি বলেন, তবুও তারা এই আইন বাতিলের দাবি করছে। এরা আবারও দেশবাসীকে জিম্মি করে আগের আইনে ফিরে যেতে চায়, যা জনগণ কখনোই মেনে নেবে না। এদের বিরুদ্ধে এখনি ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

কেফায়েত শাকিল আরও বলেন, পরিবহন শ্রমিকরা অন্যায় দাবি নিয়ে একের পর এক জনবিরোধী কর্মসূচি পালন করলেও তাদের বিরুদ্ধে প্রশাসনকে চুপ থাকতে দেখে আমাদের অবাক হতে হয়। সরকার জনগণের, তাই আমরা সরকারের কাছে দাবি করছি—যেভাবেই হোক পরিবহন শ্রমিকদের জনগণকে জিম্মি করার আন্দোলন থেকে ফিরিয়ে জনগণের নিরবচ্ছিন্ন যাতায়াত নিশ্চিত করতে দ্রুত পদক্ষেপ নেবে।

পরিবহন শ্রমিকদের উদ্দেশ্যে যাত্রী অধিকার আন্দোলনের আহ্বায়ক বলেন, আইন জনগণের কল্যাণে তৈরি হয়, আর পরিববহন শ্রমিকরা জনগণের বাইরের কেউ না। আপনারা আইন মেনে সড়কে চললে, ফিটনেবিহীন গাড়ি না চালালে কোনো আইনই আপনাদের জন্য সমস্যার কারণ হবে না।

এ ছাড়া পরিবহন শ্রমিকদের অযৌক্তিক আন্দোলন প্রত্যাহার করে রাস্তায় গাড়ি নামানোর আহ্বানও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/এমআই

আরও পড়ুন

সড়কে নৈরাজ্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অর্থমন্ত্রী
ঢাকা থেকে ছাড়ছে না দূরপাল্লার বাস, বিপাকে যাত্রীরা
২৮-২৯ অক্টোবর সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক
সারাদেশে পরিবহন ধর্মঘট, ছাড়ছে না দূরপাল্লার বাস

যাত্রী অধিকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর