Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিকল্পধারাও সরকারের সঙ্গে সংলাপ চায়


৩০ অক্টোবর ২০১৮ ১১:৫৬

।। আজমল হক হেলাল, স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের পর এবার সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর (বি. চৌধুরী) নেতৃত্বাধীন  বিকল্পধারাও সরকারের সঙ্গে সংলাপ চায়। মঙ্গলবার (৩০ অক্টোবর) বিকেল ৪টায় রাজধানীর বারিধারায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। দায়িত্বশীল সূত্র থেকে এমন আভাস পাওয়া গেছে।

ওই সূত্র থেকে জানা গেছে, বিকল্পধারা সংলাপের জন্য সরকারকে চিঠি দেবে কি না— তা নিয়ে আজ মঙ্গলবার প্রেসিডিয়াম বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। বিকেল ৪টায় রাজধানীর বারিধারায় বি. চৌধুরীর বাসায় এই বিষয়সহ প্রেসিডিয়াম সদস্যপদ দেওয়া ও পরবর্তী কর্মসূচি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

সূত্র জানায়, রাজনৈতিক সংকট নিরসনে সরকারকে একাধিকবার সংলাপের জন্য আহ্বান জানিয়েছে বিকল্পধারা। জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সরকারের সংলাপের আয়োজন বিকল্পধারার পথকে সুগম করেছে বলে মনে করে দলটি।

সূত্রটি মনে করে, সংলাপের জন্য সরকারকে চিঠি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হতে পারে আজ (মঙ্গলবার)।

এসব বিষয়ে জানতে চাইলে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মান্নান আব্দুর রউফ সারাবাংলাকে জানান, বিকল্পধারায় আট জন প্রেসিডিয়াম সদস্য নিয়োগ দেওয়া হবে। একইসঙ্গে সরকারের সঙ্গে সংলাপে বসবে কি না বা সংলাপের জন্য চিঠি দেবে কি না— আজ প্রেসিডিয়াম বৈঠকে আলোচনা করে এসব সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন-

৩ বিষয়ে ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনা: কাদের

ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসবে আ.লীগ: কাদের

সংলাপে বসার অহ্বান জানিয়ে আ.লীগকে ঐক্যফ্রন্টের চিঠি

সংলাপে কী মেন্যু পছন্দ? জেনে নেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর!

প্রধানমন্ত্রীর চিঠি পেলেন ড. কামাল, ১ নভেম্বর গণভবনে সংলাপ

 

সারাবাংলা/এএইচএইচ/জেএএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর