Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গাদের ভুয়া ভিসা দেওয়ার অভিযোগ সরকারি কর্মকর্তার বিরুদ্ধে


১০ জানুয়ারি ২০১৯ ১৫:৩৬

।। এমএকে জিলানী, স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: মিয়ানমারের কয়েকজন রোহিঙ্গা নাগরিককে বাংলাদেশের ভুয়া ভিসা পাইয়ে দেওয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের ক্যানবেরা হাইকমিশনের এক কর্মকর্তার বিরুদ্ধে। অস্ট্রেলিয়ার পুলিশ অভিযোগটি খতিয়ে দেখতে ওই কূটনীতিকের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। একাধিক কূটনৈতিক সূত্রে এই তথ্য জানা গেছে,।

অস্ট্রেলিয়া থেকে গত মাসে ঢাকায় ট্যুরিস্ট ভিসায় বেড়াতে আসা অন্তত ২০ জন রোহিঙ্গাকে আটক করেছেন ঢাকার বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আটক রোহিঙ্গারা অস্ট্রেলিয়ায় বাস করছিলেন কিন্তু তাদের পরিবার ও আত্মীয় স্বজনরা কক্সবাজারের একাধিক রোহিঙ্গা শিবিরে আশ্রয় নিয়েছেন।

আটক রোহিঙ্গারা জানিয়েছেন, তারা তাদের পরিবার ও আত্মীয়-স্বজনদের সঙ্গে দেখা করার জন্য বাংলাদেশে পর্যটন ভিসায় আসেন। ভিসা পাইয়ে দিতে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের ক্যানবেরা হাইকমিশনের এক কর্মকর্তা সহযোগিতা করেছেন। কিন্তু ঢাকা বিমানবন্দরে আসার পর ভুয়া ভিসার অভিযোগে তাদের আটক করা হয়।

এই প্রসঙ্গে জানতে চাইলে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সুফিউর রহমান বলেন, ‘এই বিষয়ে তদন্ত চলছে। তদন্ত প্রতিবেদনের জন্য আমরা অপেক্ষা করছি।’

সারাবাংলা/জেআইএল/এসএমএন/এমএনএইচ

বাংলাদেশি ভিসা ভুয়া ভিসা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর