Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুয়া নামজারি, ৯ জনের বিরুদ্ধে মামলার অনুমোদন দুদকের


২৪ জানুয়ারি ২০১৯ ২২:০৫

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ভুয়া নামজারির মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করে অনৈতিক সুবিধা নেওয়ার অভিযোগে চট্টগ্রামের রাঙ্গুনিয়া ভূমি অফিসের কানুনগোসহ নয়জনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বিকেলে কমিশনের নির্ধারিত বৈঠকে তাদের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

তিনি জানান, দুদকের উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দীন মামলাটি দায়ের করবেন। আসামিরা পরস্পর যোগসাজশের মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করেছেন। তারা ৪০৬৯/১৫ নং জমা ভাগ মূলে নামজারি সম্পাদনে কানুনগো দীনেশ কান্তি চাকমা ও ভূমি সহকারী কর্মকর্তা সুমন চৌধুরীর আবেদনের সঙ্গে আবেদনকারীর ছবি ও স্বাক্ষর মিল না থাকার পরেও নামজারিতে সহায়তা করেছেন।

যে নয় জনের বিরুদ্ধে মামলা করা হবে তারা হলেন, রাঙ্গুনিয়া উপজেলা ভূমি অফিসের কানুনগো মংনি মার্মা, একই অফিসের সাবেক কানুনগো (বর্তমানে ফেনীর সোনাগাজী উপজেলা ভূমি অফিসের কানুনগো) দীনেশ কান্তি চাকমা, রাঙ্গুনিয়া সাব-রেজিস্ট্রার অফিসের দলিল লেখক কাজী আতাউর রহমান, রাঙ্গুনিয়া ঘাগড়া ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা (বর্তমানে কর্ণফুলী ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত) আবু বক্কর হোসেন ইবনে কাশেম, চৌধুরী মোহাম্মদ আবু নাসের ইবনে কাশেম ও সুমন চৌধুরী, ঘাগড়া ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মো. আকরাম হোসেন, রাঙ্গুনিয়া সাব-রেজিস্ট্রার অফিসের অতিরিক্ত নকলনবীশ বটন দাশ ও সৈয়দুল আলম। এছাড়া, দলিলে বিএস দাগ ৩৩২৭ থাকলেও তার জায়গায় ৩৪২৭ লিখে নামজারিতে সহায়তা করেছে তারা।

তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪৬৭/৪৬৮/৪৭১/৪২০/১০৯ এবং ১৯৪৭ দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা করার অনুমোদন দিয়েছে কমিশন।

সারাবাংলা/এসজে/এমআই

দুদক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর