Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নুর-শোভনের কোলাকুলি


১২ মার্চ ২০১৯ ১৭:৩৬

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)-এর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরকে শুভেচ্ছা জানিয়ে তার সঙ্গে কোলাকুলি করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

মঙ্গলবার (১২ মার্চ) বিকেল সোয়া চারটার দিকে টিএসসি মিলানায়তনে কয়েশ নেতাকর্মী নিয়ে ছাত্রলীগ সভাপতি এই শুভেচ্ছা জানান।

কারো মিষ্টি কথায় ভুলবো না: অরণী সেমন্তী খান (ভিডিও)

এর আগে ডাকসুর ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের অনুসারীরা নুরকে ডাকসুর ভিপি হিসেবে মেনে নিতে অস্বীকৃতি জানান এবং বিক্ষোভ করতে থাকেন।
আজ দুপুর পর্যন্তও ভিপি পদে পুনরায় নির্বাচন দিতে তারা বিক্ষোভ অব্যাহত রাখেন। শোভনের কিছু সমর্থক নুরের ওপর হামলাও করেন।

পরে টিএসসি মিলনায়তনে অবস্থান করা নুরের কাছে গিয়ে ডাকসুর নবনির্বাচিত ভিপিকে মেনে নেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান শোভন।

ভিসির বাসার সামনে থেকে নেতাকর্মীদের সরে যাওয়ার নির্দেশ শোভনের

ছাত্রলীগের নেতাকর্মীসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা তাকে সকল রকমের সহযোগিতা করবে। এটা ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি নির্বাচন। সকলকে মেনে নিয়ে পরস্পরকে সহযোগিতা করতে হবে। তাকে দায়িত্বশীল আচরণ করতে হবে আর তোমাদের শিক্ষার্থীদের তাকে সহযোগিতা করতে হবে।

শুভেচ্ছার জবাবে ডাকসুর ভিপি হামলার প্রতিবাদে ডাকা ক্লাস বর্জন কর্মসূচি বাতিল ঘোষণা করে বলেন, ‘সব ধরণের কর্মসূচি প্রত্যাহারে ঘোষণা দেওয়া হলো। আমার ওপর যে হামলা হয়েছে সে বিষয়ে ছাত্রলীগের সভাপতিকে অবহিত করেছি। দেখি কী করে। এই হামলার বিরুদ্ধে যে আন্দোলন সেটি ছাড়া বাকি কর্মসূচি প্রত্যাহার করা হলো।’ এছাড়া তিনি প্রোক্টর এবং ভিসি বরারব হামলার জন্য দায়ীদের শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

বিজ্ঞাপন

নুর আরও বলেন, ‘আমি এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র। আপনাদের কারও ছোট ভাই, কারও বড় ভাই। আমি ভিপি নির্বাচিত হয়েছি। আপনাদের সবার সহযোগিতা প্রত্যাশা করছি।’

এসময় সাংবাদিকরা নুরকে গতকালের অজ্ঞান হওয়ার বিষয়ে নুরকে প্রশ্ন করলে ছাত্রলীগের কর্মীরা নুরের উদ্দেশে ভুয়া ভুয়া বলে চিৎকার করতে শুরু করে। শোভন তখন ছাত্রলীগের কর্মীদের দায়িত্বশীল আচরণ করতে বলেন।

সারাবাংলা/কেকে/ইউজে/ টিএস/এমআই

কোলাকুলি নুর শোভন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর