Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে একদলীয় শাসন ব্যবস্থা চলছে: মির্জা ফখরুল


৫ এপ্রিল ২০১৯ ১৬:৩৭

ঠাকুরগাঁও: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই দেশে একদলীয় শাসন ব্যবস্থা একবার বাকশাল নিয়ে এসেছিল। বর্তমানেও দেশে তেমনই শাসন চলছে। দেশে যে ছদ্মবেশী গণতন্ত্র চলছে সেটা প্রকৃতপক্ষে একটা একদলীয় শাসন ব্যবস্থা।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসবভনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটক রাখা হয়েছে। আইনগতভাবে জামিন পাওয়ার কথা থাকলেও তিনি সেটা পাচ্ছেন না। বাংলাদেশে তো এখন কোনও রাজনীতি নেই। রাজনীতি একটা দলের কাছে চলে গেছে।

আরও পড়ুন: বাকশালের প্রশংসা অশনিসংকেত: মির্জা ফখরুল

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, বাংলাদেশের রাজনীতির ওপর সাধারণ মানুষের আগ্রহ একেবারে চলে গেছে। বিশেষ করে গত জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে সাধারণ মানুষ এখন একেবারেই নির্বাচন ও রাজনীতি বিমুখ হয়ে গেছে। যার ফলে ঢাকা সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচনগুলোতে ভোটাররা ভোট দিতে যাননি। এখান থেকেই বোঝা যায়, বাংলাদেশের রাজনৈতিক অবস্থাটা কী?

আরও পড়ুন: ঐক্য ভাঙার ষড়যন্ত্র চলছে: মির্জা ফখরুল

ফখরুল বলেন, আমরা প্রতিদিনই মনে করবো যে, দেশে একটা বেআইনি দখলদারি সরকার বসে আছে। তাকে মেনে নেওয়ার তো কোনও কারণই নেই। আমরা সরকারকে বলেছি এই নির্বাচনকে বাতিল করে পুনরায় একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আবু তাহের দুলাল, জেলা বিএনপির দফতর  সম্পাদক মামুন-উর-রশিদসহ দলটির নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

ঠাকুরগাঁও বিএনপি মহাসচিব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর