Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুবিতে নানা আয়োজনে বর্ষবরণ


১৪ এপ্রিল ২০১৯ ২২:২৭

নানা আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ-১৪২৬। রোববার (১৪ এপ্রিল) সকাল ১০টায় নববর্ষের মূল আকর্ষণ ‘মঙ্গল শোভাযাত্রা’র শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

শোযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শালবন বিহারের সামনে হয়ে বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে গিয়ে শেষ হয়।

বিজ্ঞাপন

মেসেঞ্জার-ইনবক্সে খবর জানাবে সারাবাংলা News BOT

শোভাযাত্রায় মুখোশের পরিবর্তে বিভিন্ন প্রকারের প্রতিকৃতি ব্যবহার করা হয়। এছাড়া লক্ষ্মীপেঁচা, ঢোল, পুতুল ও বিভিন্ন প্রতিকৃতিসহ বাংলার নানা ঐতিহ্য প্রচ্ছদ ব্যানারে ফেস্টুনে তুলে ধরা হয়।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে ও বিভাগভিত্তিক আয়োজনে নাচ, গান, কবিতা প্রভৃতি পরিবেশন করা হয়। বৈশাখী চত্ত্বরে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা নানান খাবার ও শরবতসহ বৈশাখী পণের পসরা বসিয়ে তাদের নিজ নিজ স্টলগুলোকে সাজিয়ে তোলে। বাংলা বিভাগের ‘বাংলা ভাষা-সাহিত্য পরিষদ’-এর আয়োজনে ‘পান্তা-ভর্তা ভোজন’ ও ‘ফলাহার’ অনুষ্ঠিত হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের মধ্যে বিভিন্ন ধরনের দেশীয় খেলাধুলার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আনন্দ শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী, সহসভাপতি মো. জিয়া উদ্দিন ও মেহেদী হাসান, কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি এম মনিরুজ্জামান, বৈশাখ উদযাপন কমিটি-১৪২৬-এর আহবায়ক মুহাম্মদ সোহরাব উদ্দীনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ, শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ ও কর্মচারীবৃন্দসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

বর্ষবরণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর