Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাইয়ের জবানবন্দিতে নিহত শাহ আলমের বেপারোয়া আচরণের তথ্য


১৩ মে ২০১৯ ২৩:১৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় ভাইকে না পেয়ে বোনকে খুনের ঘটনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত প্রধান আসামি শাহআলমের ভাই নুর আলম আদালতে দায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে নুর আলম তার ভাই শাহ আলম মাদক ব্যবসা এবং এলাকায় বেপরোয়া কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত ছিল বলে জানিয়েছেন। নিরপরাধ নারীকে খুন করায় ভাইয়ের প্রতি ক্ষোভও উঠে এসেছে তার জবানবন্দিতে।

সোমবার (১৩ মে) বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম মো. আল ইমরান খানের আদালতে নুর আলম জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি দেওয়ার পর আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন বলে সারাবাংলাকে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ।

বিজ্ঞাপন

ভাইকে না পেয়ে বোনকে খুন: ৩ আসামি রিমান্ডে

আদালত সূত্রে জানা গেছে, ছয় পৃষ্ঠার জবানবন্দিতে নুর আলম জানিয়েছে- শাহ আলম মাদক ব্যবসায় জড়িত ছিল এবং ‘মাস্তান টাইপের’ ছিল। এলাকায় সবার সঙ্গে গণ্ডগোল করতো। তার বন্ধু ছিল হাসান ও রুবেল, যে রুবেলকে মারতে গিয়ে তার বোনকে খুন করে শাহ আলম। হাসান এবং রুবেলও এলাকায় শাহ আলমের মতো একই আচরণ করতো। তবে নুর আলমের দাবি- এদের চেয়ে শাহ আলম বেশি খারাপ ছিল।

সূত্রমতে, জবানবন্দিতে নুর আলম আরও জানায়- বছর দেড়েক আগে শাহ আলম হাসানকে ছুরিকাঘাত করে। এরপর তিন বন্ধুর মধ্যে সম্পর্কের অবনতি হয়। তবে কি কারণে ছুরিকাঘাত করে সেই তথ্য নুর আলমের কাছে নেই। এ সময় শাহআলম গ্রেফতার হলেও কয়েকমাস পর জামিনে ছাড়া পায়। এরপর সে আরও বেপোরোয়া হয়ে ওঠে এবং মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে।

নুর আলম জবানবন্দিতে হত্যাকাণ্ডের বিবরণ দিয়ে জানায়, ঘটনার দিন (শনিবার) রাত আটটার দিকে শাহ আলম রুবেল ও হাসানকে মারার কথা তাকে জানায় এবং সঙ্গে যেতে বলে। নুর আলম ভেবেছিল, শাহ আলম হাসান ও রুবেলকে ভয়ভীতি দেখাবে। রাত সাড়ে আটটার দিকে শাহ আলমের সঙ্গে সে, মুছা, মামুন, কবির, জাবেদসহ অন্যরা আছিয়ার বাপের বাড়ি এলাকায় রুবেল ও হাসানকে খুঁজতে যায়।

বিজ্ঞাপন

এসময় শাহ আলম ও জাবেদের হাতে পিস্তল থাকার কথা জবানবন্দিতে উল্লেখ করে নুর আলম।

‘তাদের সবার হাতে ছুরি, কিরিচ ছিল। এসময় রুবেল পালিয়ে যায়। হাসান ও রুবেলকে না পেয়ে শাহ আলম উচ্ছৃঙ্খল আচরণ করে। রুবেলের বাসায় গিয়ে জাবেদ ফাঁকা গুলি ছোড়ে। এসময় রুবেলের বোন বুবলি বাসা থেকে বের হয়ে আসলে শাহ আলম বুবলিকে গুলি করে।’

শাহ আলম যে খুন করবে, একথা নুর আলম ভাবতেও পারেনি বলে জবানবন্দিতে জানিয়েছে। নিরীহ এক মহিলাকে খুন করায় ভাইয়ের প্রতি ক্ষোভও জানিয়েছে নুর আলম।

গত শনিবার (১১ মে) রাত ১০টার দিকে নগরীর বাকলিয়া থানার বজ্রঘোনা মদিনা মসজিদ এলাকায় বাবার বাড়িতে বেড়াতে আসা বুবলী আক্তার (২৮) নামে এক নারীকে গুলি করে হত্যা করা হয়। রাতেই বুবলীর বাবা বাদী হয়ে ছয়জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

মামলার প্রধান আসামি শাহআলম হত্যাকাণ্ডের ৬ ঘণ্টার মধ্যে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়।

ঘটনার পর নুর আলমসহ চারজনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে নুর আলম জবানবন্দি দিয়েছে। বাকি তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া হয়েছে।

সারাবাংলা/আরডি/এমআই

আরও পড়ুন:

ভাইকে না পেয়ে বোনকে খুন: প্রধান অভিযুক্ত ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ভাইকে না পেয়ে বোনকে খুন, গ্রেফতার আরও ২

নিহত বন্দুকযুদ্ধ ভাই শাহ আলম

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর